bn বাংলা
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে করোনায় ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১৬৭৫

বিশেষ সংবাদদাতা
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪০ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত ৪০ জনের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৪ জন। তাদের মধ্যে মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জন, বেসরকারি হাসপাতালে নয়জন এবং বাসায় দুইজন মারা যান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৪৪১ জনে।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৮৬টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৬৪৩টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ৬২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৫৮ লাখ ৫৪ হাজার ৯১৯টি। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৬৭৫ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত লাখ ৯২ হাজার ১৯৬ জনে।
মঙ্গলবার (২৫ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ দশমিক ৮ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৫৩ শতাংশ।

দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৭৯ জন। এ নিয়ে মোট সুস্থতা দাঁড়াল সাত লাখ ৩২ হাজার ৮১০ জনে। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৪০ জনের মধ্যে বিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন এবং ষাটোর্ধ্ব ১৭ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে, মৃত ৪০ জনের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম ১৮ জন, রাজশাহীতে চারজন, খুলনায় তিনজন, বরিশালে তিনজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগে তিনজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। দেশে করোনায় প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশে করোনায় প্রথম মৃত্যু হয় গত বছরের ১৮ মার্চ।

আরো দেখুন
error: Content is protected !!