bn বাংলা
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে প্রথমবারের মতো করোনায় একদিনে শতাধিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গে প্রথমবারের মতো একদিনে শতাধিক মানুষের প্রাণ নিয়েছে করোনাভাইরাস। শনিবার (১ মে) রাজ্যটির স্বাস্থ্য দফতর জানিয়েছে, এর আগের ২৪ ঘণ্টায় ১০৩ জন রোগীর মৃত্যু হয়েছে রাজ্যটিতে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ দৈনিক মৃত্যুর রেকর্ড। খবর- আনন্দবাজার পত্রিকা।

এই সময়ের মধ্যে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ১৭ হাজারের বেশি। এই নিয়ে টানা ৪ দিন ধরে ১৭ হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হলো রাজ্যটিতে। এর মধ্যে উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ৮ দশমিক শূন্য ৬ শতাংশ।

শনিবার রাতে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১০৩ জন মৃতের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা ২৬ জন। এই সময়ের মধ্যে কলকাতায় ১৯ জনের মৃ্ত্যু হয়েছে। এছাড়া, পূর্ব মেদিনীপুরে ৮, উত্তর দিনাজপুরে ৬, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে রোগীর মৃত্যু হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং মালদহে ৪ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। নদীয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম এবং হুগলি জেলায় ৩ জন করে রোগী মারা গেছেন। পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে রোগীর মৃ্ত্যু হয়েছে। এছাড়া, কালিম্পং, পুরুলিয়া এবং পূর্ব বর্ধমানে ১ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১১ হাজার ৪৪৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

আক্রান্ত ও মৃত্যুর এই হারকে উদ্বেগজনক আখ্যা দিয়েছে রাজ্যটির স্বাস্থ্য অধিদফতর।

আরো দেখুন
error: Content is protected !!