bn বাংলা
৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথম ডোজ নিয়েই ‘ভ্যাকসিন চ্যাম্পিয়ন’ শাকিব খান!

চলছে বিশ্ব টিকা সপ্তাহ। এই প্রচারণায় বাংলাদেশের শীর্ষ তারকা শাকিব খানকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে জাতিসংঘের শিশু উন্নয়ন ও নিরাপত্তা বিষয়ক সংস্থা ইউনিসেফ বাংলাদেশ। যদিও তিনি চলমান টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন চলতি মাসে!

জানা গেছে, ভ্যাকসিন গ্রহণে ভক্তদের উৎসাহ দিতেই তাকে নিয়ে বিশেষ প্রচারণায় নেমেছে প্রতিষ্ঠানটি। আর সেখানে ‘চ্যাম্পিয়ন’ হিসেবেই পরিচয় করিয়ে দেওয়া হলো এই ঢালিউড সেরাকে।

এর আগে ভ্যাকসিন চ্যাম্পিয়ন হিসেবে প্রতিষ্ঠানটি অভিহিত করে ফেসবুক পেইজে পোস্ট দিয়েছে মেহজাবীন চৌধুরী, টয়া, পিয়া জান্নাতুল, সাফা কবির, বিদ্যা সিনহা সাহা মিম, সাবিলা নূর, নাবিলাসহ বেশ ক’জন তারকাকে।

শাকিব প্রসঙ্গে ২৯ এপ্রিল বিকালে ইউনিসেফ বাংলাদেশ-এর ফেসবুক পেইজে লিখেছে, ‌‘বাংলাদেশের সর্বপ্রিয় অভিনেতা এবং একজন সম্মানিত প্রযোজক শাকিব খান। তার আরও একটি পরিচয় আছে। তিনি প্রকৃত অর্থে একজন দায়িত্ববান নাগরিক। সঠিক সময়ে করোনাভাইরাস টিকা নিয়ে তিনি নিজের ও নিজ কমিউনিটির সুরক্ষা নিশ্চিত করেছেন।
এই বিশ্ব টিকাদান সপ্তাহে ইউনিসেফের ভ্যাকসিন চ্যাম্পিয়ন হয়ে তিনি আপনাকেও আহ্বান জানাচ্ছেন; সঠিক সময়ে আপনার এবং সন্তানের টিকাদান নিশ্চিত করুন।’

বিষয়টি নিয়ে শাকিব খান বলেন, ‘আমাকে, আমার আপনজনদের এবং আমার দেশকে পোলিও, হাম ও টিবির মতো মারাত্মক রোগ থেকে রক্ষা করেছে টিকা। আমি করোনাভাইরাস টিকা নিয়েছি যাতে আমার আপনজনদের নিরাপদ রাখতে পারি। এই টিকাদান সপ্তাহে আপনারা এবং আপনার সন্তানের টিকা নিশ্চিত করুন। এবং সকল মানুষের কাছে টিকা পৌঁছে দিতে ইউনিসেফের সাথে যোগ দিন। যাতে পুরো পৃথিবী সুরক্ষিত হতে পারে!

৫ এপ্রিল রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজিতে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেন এ অভিনেতা। দ্বিতীয় ডোজ কবে নিতে পারছেন, সেটির খবর নিশ্চিত করা যায়নি। এদিকে শিল্পীদের মধ্যে সবার আগে টিকার দু’টি ডোজই সম্পন্ন করেন রক তারকা জেমস।

আরো দেখুন
error: Content is protected !!