২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংকে টাকা তুলছেন, সাবধান!

নিউজ ডেস্ক।।
ব্যাংকের কাউন্টারে থাকেন একজন। বাইরে আরেকজন। বড় অঙ্কের নগদ টাকা উত্তোলনকারীর তথ্য বাইরে পাঠায় কাউন্টারে ওত পেতে থাকা চক্রের সদস্য।

টাকা উত্তোলনকারী ব্যক্তি ব্যাংক থেকে বেরোনোর পর তাকে অনুসরণ করা হয়। পরে সুবিধাজনক জায়গায় ডিবি পরিচয়ে গতিরোধ। অস্ত্রের ভয় দেখিয়ে ছিনিয়ে নেয়া হয় টাকা। ভুয়া ডিবি পরিচয়দানকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানতে পেরেছে আসল গোয়েন্দারা।

গত ২৯ আগস্ট, দুপুর ২টা। রাজধানীর একটি বেসরকারি ব্যাংকের কাউন্টারে টাকা তোলার অপেক্ষায় ছিলেন মোশাররফ হোসেন। টাকা তুলে বের হয়ে যাওয়ার সময় তাকে অনুসরণ করতে দেখা যায় ফোনে কথা বলা এই ব্যক্তিকে। ব্যাংক থেকে নেমে মোশাররফ হোসেন এগোতে থাকেন ফুটপাত ধরে। পেছনে অনুসরণকারী।

সড়কে থাকা একটি ভ্যানটির সামনে হঠাৎ একটি প্রাইভেটকার এসে থামে। গাড়ি থেকে নেমে আসে তিনজন। নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে মোশাররফ হোসেনকে তুলে নেওয়া গাড়িতে। অস্ত্রের ভয় দেখিয়ে ব্যাংক থেকে তোলা ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাকে নামিয়ে দেওয়া হয়।

তদন্তে বেরিয়ে আসে একটি চক্র গোয়েন্দা পুলিশ পরিচয়ে রাজধানী ও আশপাশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরেই ছিনতাই করে আসছে। গ্রেপ্তার করা হয় পেশাদার ছিনতাইকারী গ্রুপের ৪ সদস্যকে। পুলিশ বলছে, ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনকারীরাই তাদের মূল টার্গেট।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিহ আক্তার বলেন, আমরা এই চক্রটিকে খুঁজতে শুরু করি। কারণ তারা গোয়েন্দাদের পোশাক ব্যবহার করতেন। প্রযুক্তির মাধ্যমে আমরা জানতে পারি এই চক্রটি সাভারে একটি ঘটনা ঘটাতে যাচ্ছিল। তখন আমরা ৪ জনকে গ্রেপ্তার করি।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ডিবির জ্যাকেট, ওয়াকিটকি ও দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। বড় অঙ্কের টাকা উত্তোলনের পর তা নিরাপদে বহনের জন্য প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়ার পরামর্শ গোয়েন্দাদের।

আরো দেখুন
error: Content is protected !!