bn বাংলা
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

স্কুল ফাঁকি দিতে ভুয়া করোনা রিপোর্ট, কোয়ারেন্টাইনে পুরো ক্লাস!

করোনাভাইরাস মহামারির কারণে বহু দেশেই স্কুল-কলেজ বন্ধ। তবে বাড়তি সতর্কতা মেনে ক্লাস চালিয়ে যাচ্ছে সুইজারল্যান্ড। এই বিষয়টি হয়তো ভালো লাগেনি তিন শিক্ষার্থীর। তাই স্কুল ফাঁকি দিতে ভুয়া করোনা পজিটিভ রিপোর্ট বানায় তারা, যার কারণে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে কয়েকজন শিক্ষকসহ ক্লাসের সব শিক্ষার্থীকেই।

বার্তা সংস্থা রয়টার্সের খবর অনুসারে, ঘটনাটি সুইজারল্যান্ডের বাসেল শহরের। সেখানকার একটি হাইস্কুলের শিক্ষার্থীরা ঘটিয়েছে এই কাণ্ড।

জানা যায়, ওই তিন শিক্ষার্থী নিজেদের করোনা পজিটিভ প্রমাণ করতে ভুয়া এসএমএস তৈরি করে। এধরনের এসএমএস সাধারণত দেশটির কোভিড-১৯ কন্ট্যাক্ট ট্রেসিং অ্যাপ থেকে পাঠানো হয়।

সেই ভুয়া এসএমএস দেখে ক্লাসের ২৫ শিক্ষার্থীকেই ১০ দিনের জন্য বাড়িতে পাঠিয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, শিক্ষকদের মধ্যে যারা তাদের পাঠদান করেছিলেন, তাদেরও সেলফ-আইসোলেশনে থাকতে বলা হয়।

পরে বিষয়টি ভুয়া জানতে পেরে বেজায় চটেছে বাসেল শিক্ষা কর্তৃপক্ষ। স্থানীয় শিক্ষা কর্মকর্তা সাইমন থিরিয়েট বলেছেন, এটি শিশুসুলভ কোনও মজা নয়। এটি গুরুতর ঘটনা।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, এর জন্য দায়ী শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তবে এই ত্রয়ীকে আপাতত বহিষ্কার করা হচ্ছে না।

আরো দেখুন
error: Content is protected !!