২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ কুমিল্লায় ১৬৪ জন আক্রান্ত হয়েছেন। মারা গেলেন ৯ জন।

নেকবর হোসেন
কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে।পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৪ দশমিক ৬%। এ সময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ০৯ জন।জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন সোমবার বিকেল ৫ টা দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ১৫ আগস্ট রবিবার বিকেল থেকে ১৬ আগস্ট সোমবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৬৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনাক্তদের মধ্যে ১৮ জনই কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরের ১, সদর দক্ষিণের ২, বুড়িচংয়ের ৩৬, চান্দিনায় ১৩, চৌদ্দগ্রামের ১, দেবিদ্বারের ৭, দাউদকান্দির ৩২,লাকসামের৩৩, লালমাইয়ের ৬,বরুড়ার ৫,মেঘনায় ৪, হোমনায় ১,ব্রাক্ষণপাড়া উপজেলার ৫ জন।

যারা মারা গেছেন তাদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন, চান্দিনায় দুইজন করে রয়েছেন। বুড়িচংয়ের, দেবিদ্বারের, চৌদ্দগ্রামের, মেঘনায় ও লালমাইয়ের একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে ছয়জন নারী এবং তিনজন পুরুষ।

জেলায় এখন পর্যন্ত ৩৬ হাজার ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬৯জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪জন। এনিয়ে মোট সুস্থ হলেন ২৪হাজার ৫৮৫ হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, জেলায় করোনা সংক্রমণের হার কমাতে ও সাধারণ মানুষকে সচেতন করতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের একাধিক অভিযান পরিচালনা করা হচ্ছে।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, আমরা চেষ্টা করছি জনসচেতনতা বাড়িয়ে কীভাবে সংক্রমণ কমানো যায়। সে লক্ষ্যে প্রতিদিনই কাজ চলছে। পাশাপাশি শতভাগ টিকা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে এখন প্রয়োজন সমন্বিত প্রয়াস।

আরো দেখুন
error: Content is protected !!