২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আজ থেকে রেলের টিকেট বিক্রি শুরু

✒️ নিউজ ডেস্ক 🛑
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। একই দিন থেকে চলবে ট্রেনও। সেই হিসাবে আজ মঙ্গলবার থেকে অনলাইনে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে।

সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ঈদ উপলক্ষে সরকার আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত চলমান বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে আগামী ২৩ জুলাই থেকে আবারো কঠোর বিধিনিষেধে প্রবেশ করবে দেশ। বিধিনিষেধ শিথিলের এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে। একই সঙ্গে খোলা যাবে দোকান-পাট ও শপিংমল।

এর পর সোমবার দিবাগত রাতে রেল মন্ত্রণালয় থেকে জানানো হয়, অর্ধেক আসন ফাঁকা রেখে আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত যাত্রাবাহী ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে অনলাইনে টিকেট বিক্রি হবে আগামীকাল (আজ মঙ্গলবার) থেকে। কাউন্টারে কোনো টিকেট দেওয়া হবে না।

শুধু অনলাইনে বিক্রি হবে ট্রেনের টিকেট, ফাইল ছবি
রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এ বিষয়ে আজ মঙ্গলবার বৈঠক করবেন রেলের সঙ্গে সংশ্লিষ্টরা। অর্থাৎ কোন কোন ট্রেন চলবে এবং পাশাপাশি ট্রেন চলাচলের সার্বিক বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। এটা প্রায় নিশ্চিত যে, সব ট্রেন চলাচল করবে না। ৩০ থেকে ৩২ জোড়া ট্রেন চালানো হতে পারে। তবে এ ক্ষেত্রে আন্তনগর ট্রেনগুলোকেই প্রাধান্য দেওয়া হবে বলে জানা গেছে।

আরো দেখুন
error: Content is protected !!