৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ দুই দিনের সফরে স্বাস্থ্য মন্ত্রী কুমিল্লায় আসছেন

নিজস্ব প্রতিনিধি।।
আজ দুই দিনের সফরে কুমিল্লায় আসছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। বুধবার (৩১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় সর্ব প্রথম চান্দিনায় উপস্থিত হবেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রীর একান্ত সচিব মো. রেয়াজুল হক স্বাক্ষরিত সফর সূচী অনুযায়ী তিনি বেলা ১১টায় রাজধানীর নিজ বাস ভবন থেকে কুমিল্লার উদ্দেশ্যে যাত্রা করবেন।

দুপুর ১টায় স্বাস্থ্য অধিদপ্তরের মহা ব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম এর নিজ বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে তাঁর মা নূরননেসা ও বাবা মামিনুল এর নামে প্রতিষ্ঠিত ‘নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক’ উদ্বোধন করবেন প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

এসময় স্থানীয় সংসদ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, অধিদপ্তরের মহা ব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমানসহ জেলা ও উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতা ও বিভিন্ন পদস্থ কর্মকর্তাবৃন্দ।

পরে স্বাস্থ্য মন্ত্রী কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা হয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)-এ অবস্থান নিবেন। বিকাল সাড়ে ৩টায় বার্ডের সম্মেলন কক্ষে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষীপুর, ফেনী, নোয়াখালী জেলার স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। বিকাল সাড়ে ৫টায় নবশালবন বৌদ্ধ বিহার ও ময়নামতি যাদুঘর পরিদর্শন শেষে বার্ডে রাত্রীযাপন করবেন।

পরদিন (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা জেনারেল হাসপাতাল পরিদর্শণ করে সকাল ১০টায় সিভিল সার্জন কর্যালয় পরিদর্শণ করে সেখান থেকে ভার্চূয়ালী বৃহত্তর কুমিল্লার ছয় জেলার বিভিন্ন স্বাস্থ্য স্থাপনা উদ্বোধন শেষে স্বাস্থ্য সহকারী পিডিএ এবং কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)দের মাঝে ল্যাপটপ বিতরণ করবেন।

বেলা সাড়ে ১১টায় কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদশন করে কর্তকর্তাদের সাথে মতবিনিময় শেষে বিকাল ৪টায় ঢাকার উদ্দেশ্যে কুমিল্লা ত্যাগ করবেন স্বাস্থ্য মন্ত্রী ও তাঁর সফরসঙ্গীগণ।

আরো দেখুন
error: Content is protected !!