২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ বসছে সংসদের ১৪তম অধিবেশন

নিউজ ডেস্ক।।
আজ বুধবার, ১ সেপ্টেম্বর শুরু হচ্ছে জাতীয় সংসদের ১৪তম অধিবেশন। বিকাল ৫টায় শুরু হবে সংসদ অধিবেশন। মোট ৪ কার্যদিবসের ওই অধিবেশন বসবে শুক্রবারও।

দেশে করোনাভাইরাসের চলমান মহামারির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। ওই দিন অর্থাৎ শুক্রবার অধিবেশন শুরু হবে বিকেল ৪টায়।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, দেশে যেহেতু করোনার সংক্রমণ অব্যাহত আছে সেহেতু তাড়াতাড়ি যাতে সংসদের অধিবেশন শেষ করা যায়, সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া বরাবরের মতো এবারো সাংবাদিকরা অধিবেশন কাভার করতে প্রবেশের অনুমতি পাচ্ছেন না।এ বিষয়ে জাতীয় সংসদের যুগ্ম-সচিব মো. তারিক মাহমুদ সম্প্রতি জানান, করোনার সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে সংসদের অধিবেশন চলাকালে গণমাধ্যমকর্মীদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। তাই অধিবেশনের সব কার্যক্রম জনস্বার্থে সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সংসদ সদস্য (এমপি) ও সংশ্লিষ্ট ব্যক্তিদের কোভিড-১৯ পরীক্ষা করার পরই অধিবেশনে যেতে হয়।

অধিবেশনের কার্যদিবসের মাঝে বিরতি দিলে ভাইরাসটিতে যে কেউ সংক্রমিত হতে পারেন। এ জন্য এবার শুক্রবারও অধিবেশন চলানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

জানা গেছে, আসন্ন অধিবেশনটি হবে চলতি বছরের চতুর্থ অধিবেশন। এর আগে সংসদের ১৩তম অধিবেশন শেষ হয় গত ৩ জুলাই। সেটি ছিল বাজেট অধিবেশন।

উল্লেখ্য, জাতীয় সংসদের এক অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে অধিবেশন ডাকার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সে কারণেই করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গত কয়েকটি অধিবেশন বসেছে। যা ছিল সীমিত সংখ্যক কার্যদিবসের।

আরো দেখুন
error: Content is protected !!