২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও আগুনে পুড়ল দূরছড়ি বাজার

নিউজ ডেস্ক।।
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের দূরছড়ি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে খেদারমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা জানান, দূরছড়ি বাজারের একটি গ্যাস, পেট্রোল দোকানে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার প্রায় দেড় ঘণ্টার পর খাগড়াছড়ির দীঘিনালা থেকে ফায়ারসার্ভিস পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে আসে।

রাঙামাটি থেকে ফায়ারসার্ভিস আসা সম্ভব নয়। তাই খাগড়াছড়ির দীঘিনালা থেকে ফায়ারসার্ভিস টিম আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনও পর্যন্ত কতোগুলো দোকান, বসতবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

আগুন লাগার সঙ্গে সঙ্গে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে কমপক্ষে ২০টির অধিক দোকান ও বসতবাড়ি পুড়ে গেছে বলে জানায় স্থানীয় বাজারের হোমিওপ্যাথিক চিকিৎসক প্রদীপ চাকমা।

তিনি বলেন, প্রায় দেড়ঘন্টা অধিক সময় ধরে পুড়তে থাকে বাজারটি। বাঘাইছড়িতে আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিস না থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে।

এদিকে, বাঘাইছড়ি উপজেলা হওয়ার পর থেকে এখনও ফায়ার সার্ভিস স্টেশন চালু হয়নি। তবে বর্তমানে নির্মাণের কাজ চলছে। হ্রদবেষ্ঠিত উপজেলা হওয়ায় নৌ ফায়ার স্টেশন চালুর দাবি স্থানীয়দের।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বাঘাইছড়ির দুরছড়ি বাজারের অগ্নিকাণ্ডের ঘটনাটি শুনেছি। খুবই দুঃখজনক ঘটনা। নৌ-ফায়ারসার্ভিস স্থাপনের জন্য মন্ত্রণালয়ে কয়েকবার চিঠি লেখা হয়েছে। তবে আশা করছি শিগগিরই এর সমাধান হবে।

প্রসঙ্গত, এর আগে গত বছরও দূরছড়ি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আরো দেখুন
error: Content is protected !!