১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় অবৈধভাবে গ্যাস সিলিন্ডারে ভর্তির সময় একটি কাভার্ড ভ্যান আটক, ০৩ জন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি।।
কুমিল্লা সদর দক্ষিনে ভূইয়া ফিলিং এন্ড সিএনজি স্টেশন লিঃ হতে অবৈধভাবে গ্যাস সিলিন্ডারে ভর্তির সময় একটি কাভার্ড ভ্যান আটক করে কুমিল্লা RAB -11সিপিসি-২।

র‍্যাব-১১ এর সিপিসি-২, কুমিল্লা কর্তৃক বিশেষ অভিযানে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানা এলাকায় সিএনজি ফিলিং ষ্টেশন হতে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ০৩জন গ্রেফতার। ১৪৩টি সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‍্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ২৭ জানুয়ারি ২০২২ইং তারিখ কুমিল্লা জেলার সদর দক্ষিন মডেল থানাধীন ০৫নং জোড় কানন ধনপুর সাকিনস্থ ‘‘ভূইয়া ফিলিং এন্ড সিএনজি স্টেশন লিঃ” হতে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ০৩ জনকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

এই চক্রটি মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে।

এছাড়াও এই চক্রটি সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে।

এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।গ্রেফতারকৃত অপরাধীরা হলোঃ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার শ্রীপুর গ্রামের মৃত মোকলেছুর রহমানের ছেলে মোঃ আনোয়ার হোসেন(৬৭); লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার মধ্য কেরোয়া গ্রামের মোঃ মিজান এর ছেলে মোঃ রিয়াজ(২৬) এবং কুমিল্লা কুমিল্লা জেলার সদর দক্ষিন থানার বাটপাড়া গ্রামের মৃত বলকিছ এর ছেলে আব্দুর রাজ্জাক(৩৮)।
অভিযানে ১৪৩টি সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত অপরাধীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিন মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!