১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় খোন্দকার মোশতাকের প্রতিকৃতিতে জুতা নিক্ষেপ

মহানগরনিউজ ডেস্ক।।
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর রাষ্ট্রপতির দায়িত্ব নেয়া খোন্দকার মোশতাকের প্রতি ক্ষোভ ও ঘৃণা প্রদর্শন করেছে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ। এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা খোন্দকার মোশতাকের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে।

উপজেলার দশপাড়া গ্রামে খোন্দকার মোশতাকের বাড়িতে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।দাউদকান্দি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর বলেন, ‘আমরা বিক্ষুব্ধদের নিয়ন্ত্রণ করি। পাশাপাশি দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন ঘটনাস্থলে এসে উত্তেজিত জনতাকে শান্ত করেন।

পরে বেলা ১২টার দিকে দশপাড়া বঙ্গবন্ধু শাহী ঈদগা মাঠে খোন্দকার মোশতাকের প্রতিকৃতিতে জুতা নিক্ষেপ ও কুশপুত্তলিকা পোড়ানো হয়।পরে এক আলোচনা সভায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন বলেন, ‘৫ বছর ধরে খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্ত ও মরণোত্তর বিচার দাবি করে আসছি। যতদিন পর্যন্ত সরকার এই দাবি বাস্তবায়ন না করবে ততদিন শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব।’

খোন্দকার মোশতাকের বাড়ির সামনে পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের। দশপাড়া স্কুলমাঠে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন ও পাথর নিক্ষেপের সময় উত্তেজিত জনতা তার বাড়িতে হামলা চালায়।

আরো দেখুন
error: Content is protected !!