২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় জমির জন্য ৩ ভাই মিলে বাবাকে হত্যা: মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত ছেলে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় বাবাকে কুপিয়ে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আসামি মো. শহীদ উল্লাহকে খাগড়াছড়ির রামগড় থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে মনোহরগঞ্জ থানা পুলিশ।

আজ মঙ্গলবার সন্ধ্যায় মনোহরগঞ্জ থানার ওসি শফিউল আলম বলেন, ‘সোমবার দিবাগত রাতে থানা পুলিশের একদল সদস্য অভিযান চালিয়ে বাবাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. শহীদ উল্লাহকে খাগড়াছড়ির রামগড় থেকে গ্রেপ্তার করেছে। আজ মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ হত্যার ঘটনায় দণ্ডপ্রাপ্ত অপর আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

২০১৩ সালের ২৬ আগস্ট সকালে মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের কান্দি গ্রামে ৮৫ বছর বয়সী হাজী আবদুল করিমকে বাড়ির পাশের একটি চা দোকানের সামনে রামদা-চাপাতি ও দেশীয় অস্ত্র দিয়ে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।

সম্পত্তি সংক্রান্ত বিরোধ ও পারিবারিক কলহের জেরে এ খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় ওইদিনই করিমের তৃতীয় স্ত্রী সাফিয়া বেগম হত্যা মামলা করেন।

গত ১১ জুলাই হত্যাকাণ্ডের প্রায় ১০ বছর পর কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ মামলার রায় ঘোষণা করেন।

ওইদিন রায়ে তিন আসামির মৃত্যুদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন হাজী আবদুল করিমের প্রথম স্ত্রীর ছেলে ফয়েজ উল্লাহ, অহিদ উল্লাহ, শহীদ উল্লাহ। কিছুদিন আগে দণ্ডপ্রাপ্ত অহিদ উল্লাহকে গ্রেপ্তার করে মনোহরগঞ্জ থানা পুলিশ।

বাকি একজন আসামি এখনো পলাতক রয়েছেন।

আরো দেখুন
error: Content is protected !!