২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার; গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক।।
পৃথক চারটি অভিযানে র‍্যাব-১১, সিপিসি-২ কর্তৃক কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং কোতয়ালী মডেল থানা এলাকা হতে ১০৯ কেজি গাঁজা, ৮০ বোতল ফেন্সিডিল, ২৩ বোতল বিয়ার এবং ০৯ বোতল বিদেশী মদসহ সাতজন মাদক মাদক কারবারি গ্রেফতার। ০১টি পিকআপ, ০১টি সিএনজি এবং ০১টি মটর সাইকেল জব্দ।

২৯ মে ২০২২ইং তারিখ রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন উজিরপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে সিএনজির ভিতর লুকিয়ে মাদক পরিবহনের সময় ২৯ কেজি গাঁজা একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার জয়মঙ্গলপুর গ্রামের মৃত আঃ সোবহান এর ছেলে মোঃ আউয়াল(৪০)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত সিএনজিটিও জব্দ করা হয়। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে
কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পৃথক আরেকটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ২৯ মে ২০২২ইং তারিখ রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন উজিরপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে মটর সাইকেলে করে মাদক পরিবহনের সময় ২৩ বোতল বিয়ারসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয় হলো কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার নলচোয়া গ্রামের মনির হোসেন এর ছেলে মোঃ মেহেদী হাসান(১৯) এবং একই জেলার লালমাই থানার বাগমারা গ্রামের হারুন মিয়ার ছেলে মোঃ ইকবাল মাহমুদ(১৯)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত মটর সাইকেলটিও জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পৃথক আরেকটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ৩০ মে ২০২২ইং তারিখ ভোর রাতে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন আলেখারচর বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে পিকআপের ভিতর লুকিয়ে মাদক পরিবহনের সময় ৩০ কেজি গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলোঃ মাদারীপুর জেলার কালকিনী থানার বুরকাডা গ্রামের মোঃ মফিজ এর ছেলে মোঃ স্বপন(৫০)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত পিকআপটিও জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

পৃথক অন্য আরেকটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ৩০ মে ২০২২ইং তারিখ ভোর রাতে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন কুচাইতলী মেডিকেল কলেজ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে ৫০ কেজি গাঁজা, ৮০ বোতল ফেন্সিডিল এবং ০৯ বোতল বিদেশী মদসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার মুরাপাড়া গ্রামের মৃত আক্তার আলী এর ছেলে মোঃ আব্দুর রহিম(২৮); একই গ্রামের মোঃ জালাল উদ্দিন এর ছেলে মোঃ শরীফুল ইসলাম(২২) এবং শামছুল হকের ছেলে মোঃ আরিফ হোসেন সোহাগ(২৩)।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে গাঁজা, ফেন্সিডিল, বিয়ার এবং বিদেশী মদসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!