২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ পুনাক

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় সরকারি শিশু পরিবারের এতিম শিশুদের মুখে হাসি ফোটালো কুমিল্লা পুলিশ নারী কমিটি (পুনাক)।

রোববার সকালে নগরীর সংরাইশ সরকারি শিশু পরিবারের ৭২ শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

ঈদের পোশাক পেয়ে এসব শিশুর মুখে হাসি ফুটে উঠে। তাদের চোখে মুখে আনন্দের যে বহিঃপ্রকাশ ঘটে তা উপস্থিত অতিথিদের আরও অনুপ্রাণিত করে তুলেছে।

ঈদের উপহার হাতে নিয়ে শিশু পরিবারের সাত বছর বয়সী জান্নাত তার অনুভূতি প্রকাশ করে। সে বলে, ‘সব শিশুই তার বাবা মার সঙ্গে মার্কেটে গিয়ে কেনা কাটা করে। আমাদের সেই সুযোগ নাই। পুলিশ স্যার আমাদেরকে নতুন জামা দিয়েছে। এতে আমরা অনেক অনেক খুশি।’

এই সময় ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ‘এই কোমলমতি শিশুদের মুখে হাসি ফোটাতে পেরে আমি সত্যিই আনন্দিত।

শিশুদের একটা ইচ্ছা থাকে বাবা মার সঙ্গে মার্কেটে গিয়ে কেনাকাটা করার। যেহেতু তাদের এই সুযোগটা নেয় তাই আমি ভাবলাম তাদের সবার জন্য যদি জামা তৈরি করে একসঙ্গে তাদেরকে এই উপহারটা দেয়া যায় তাহলে এই পর্যায়ের আনন্দটা তারা পাবে। আর আমিও ব্যক্তিগত ভাবে চেয়েছিলাম তাদের সঙ্গে কিছুটা সময় অতিবাহিত করার, ঈদ উপহার দেয়ার মাধ্যমে এই সুযোগটা আমার হয়েছে।’

অনুষ্ঠানের সভাপতি কুমিল্লা স্থানীয় সরকারের উপপরিচালক ও পুনাকের সভানেত্রী অপর্ণা বৈদ্য জানান, এই শিশুদের মাঝে ঈদ উপহার দিতে পেরে আমি খুবই আনন্দিত।

ওরা আমাদেরই সন্তান, আমাদের দেশের সম্পদ। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। আমরা আগামী বছর চেষ্টা করবো আরও বড় পরিসরে কিছু করার।’

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক জেড এম মিজানুর রহমান খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ খন্দকার আশফাকুজ্জামান, কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক বিভাগ রাজন কুমার দাস, কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাম্মদ সনজুর মোরশেদ, কুমিল্লা ট্রাফিক ওসি জিয়াউল চৌধুরী টিপু, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া, চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নয়ন মিয়া, কুমিল্লা পুনাক সদস্য লুবনা জামানসহ শিশু পরিবারের শিক্ষক-শিক্ষিকামন্ডলী।

আরো দেখুন
error: Content is protected !!