২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার ২৬ ইউপিতে ভোট আজ

নিজস্ব প্রতিবেদক।।
আজ ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লায় ৩টি উপজেলার ২৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। ইতিমধ্যে সুষ্ঠুভাবে ভোট শেষ করতে ভোটগ্রহণ কর্মকর্তাদের উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৩টি উপজেলায় মোট ভোটার ৬ লাখ ৭৪ হাজার ৫৭০ জনের মধ্যে আদর্শ সদর উপজেলায় ২ লাখ ১০ হাজার ৭৫৩ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ভোটার ২ লাখ ৯৯ হাজার ৬০৫ জন এবং ব্রাহ্মণপাড়া উপজেলায় ১ লাখ ৬৪ হাজার ২১২ জন। ৩টি উপজেলায় ২৮৩টি কেন্দ্রের ১ হাজার ৬৪২টি ভোট।

এছাড়া, আদর্শ সদর উপজেলায় ভোট কেন্দ্র ৮৬টি এবং ৫৫৮টি ভোট কক্ষ, চৌদ্দগ্রাম উপজেলায় ১১৯টি ভোট কেন্দ্র ৬৪১টি ভোট কক্ষ এবং ব্রাহ্মণপাড়া উপজেলায় ৭৮টি কেন্দ্র এবং ৪৪৩টি ভোট কক্ষে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন সুষ্ঠু অবাধ অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলার নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলা উপজেলা প্রশাসন পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। নির্বাচনের আগে এবং পরে নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।

নির্বাচনে ৩টি উপজেলায় ২৬টি ইউনিয়নে ১ হাজার ৫৩৬ জন প্রার্থী চেয়ারম্যান, সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ১৮১ জন, সাধারণ সদস্য পদে ১ হাজার ১১৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৬ জনের মধ্যে আদর্শ সদর উপজেলায় ৪ জন এবং চৌদ্দগ্রাম উপজেলায় ২ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!