২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় অতিরিক্ত দামে চিনি বিক্রি করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক।।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উ‌দ্যোগে কুমিল্লার সদর দ‌ক্ষিণ উপজেলার চৌয়ারা বাজার ও সদ‌র উপজেলার বলরামপুর এলাকার চি‌নিসহ নিত্যপণ্যের বাজারে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

২৩ অ‌ক্টোবর সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ক্রয় ভাউচার না রেখে সরকার নির্ধা‌রিত রেটের অ‌তি‌রিক্ত মূল্যে চি‌নি বি‌ক্রি করায় সুমন এন্টারপ্রাইজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।একই অ‌ভি‌যো‌গে ফা‌হিম ট্রেডার্সকে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অন্যদিকে অস্বাস্থ্যকর প‌রিবেশে ও অবৈধ প্রক্রিয়ায় মসলাসহ তেল উৎপন্ন করায় মেসার্স হা‌বিব ক‌র্পো‌রেশন‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং বা‌সি খাবার বিক্রয়ের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় বিস‌মিল্লাহ হোটেল এন্ড রেস্টু‌রেন্টকে ১০ হাজার টাকা জ‌রিমানা এবং ১০ কে‌জি বা‌সি খাবার জব্দ করে ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলার সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃত্বে চলা এ অ‌ভিযানে স্যানিটারি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লিশের এক‌টি টিম উপ‌স্থিত থেকে সা‌র্বিক সহযোগিতা করেন।

আছাদুল ইসলা‌ম জানান, নিয়মিত তদারকি অভিযানের অংশ হিসেবে আজ মোট ৪ প্রতিষ্ঠান‌কে ৩৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এসময় সকলকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মেনে ব্যাবসা প‌রিচালনার নির্দেশনা দেওয়া হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!