৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় কখনও শান্তি সম্প্রীতি বিনষ্ট হয়নি। কুমিল্লা অত্যন্ত শান্তিপ্রিয় শহর: এমপি বাহার

মহানগর ডেস্ক।।
বাহাউদ্দিন বাহার বলেন, ‘যারা সামনে ও পেছন থেকে কুমিল্লার শান্তি, সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছেন, আমরা তাদের চিহ্নিত করতে শুরু করেছি। কাউকে ছাড় দেয়া হবে না।’

কুমিল্লাকে অত্যন্ত শান্তিপ্রিয় শহর বলেছেন সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

নগরীর নানুয়ার দিঘির উত্তর পাড়ের সেই ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে রোববার বেলা সাড়ে ১১টার দিকে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য বলেন, ‘কুমিল্লায় কখনও শান্তি, সম্প্রীতি বিনষ্ট হয়নি। কুমিল্লা অত্যন্ত শান্তিপ্রিয় শহর। এই শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এসেছেন। মহাত্মা গান্ধী, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলামও এসেছেন। তাদের পদচারণে ধন্য কুমিল্লার সম্প্রীতির এক গৌরবোজ্জ্বল ইতিহাস আছে।’

বাহাউদ্দিন বাহার আরও বলেন, ‘আমরা এই শহরকে সার্বিকভাবে শান্তিতে রাখতে চেষ্টা করেছি। বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য দীর্ঘ সময় লড়াই করেছেন।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষকে সমান অধিকার দিয়ে অসাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলেছেন।

‘যারা সামনে ও পেছন থেকে কুমিল্লার শান্তি, সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছেন, আমরা তাদের চিহ্নিত করতে শুরু করেছি। কাউকে ছাড় দেয়া হবে না।’

নানুয়ার দিঘির উত্তর পাড়ের পূজামণ্ডপ পরিদর্শন শেষে বাহাউদ্দিন বাহার হামলায় ক্ষতিগ্রস্ত নগরীর ছাতিপট্টি চাঁন্দমনি রক্ষাকালী মন্দির ও ঠাকুরপাড়া কালীমন্দির পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন এবং মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

আরো দেখুন
error: Content is protected !!