২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক।।
পৃথক পৃথক অভিযানে র‍্যাব-১১ এর সিপিসি-২ কর্তৃক কুমিল্লা জেলার কোতয়ালী এবং সদর দক্ষিন থানা এলাকা থেকে ৮৫ কেজি গাঁজা, ১৭ বোতল ফেন্সিডিল এবং ০৫ বোতল বিদেশী মদসহ পাঁচজন মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদক পরিবহন কাজে ব্যবহৃত দুইটি প্রাইভেটকার ও একটি মোটর সাইকেল জব্দ।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‍্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

নিয়মিত টহলের অংশ হিসাবে টহল পরিচালনাকালীন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার একটি আভিযানিক দল ২৪ ডিসেম্বর ২০২১ ইং তারিখ সকালে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন আমতলী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে প্রাইভেটকার করে মাদক পরিবহনের সময় ৫৩ কেজি গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার মধ্যম কান্দি গ্রামের মৃত আব্দুর রহমান মুন্সির ছেলে মোঃ বাবুল মুন্সি(৬৩)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত প্রাইভেট কারটিও জব্দ করা হয়।

পৃথক আরেকটি টহল পরিচালনাকালীন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার একটি আভিযানিক দল ২৪ ডিসেম্বর ২০২১ ইং তারিখ সকালে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন আমতলী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে মোটর সাইকেলে করে মাদক পরিবহনের সময় ১৭ বোতল ফেন্সিডিল এবং ০৫ বোতল বিদেশী মদসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয় হলো কুমিল্লা জেলার দেবিদ্ধর থানার বেতুয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ শাহিন মিয়া(৩০) এবং একই জেলার চান্দিনা থানার দুতলা গ্রামের মৃত মতিন লাল সরকারের ছেলে শ্যামল চন্দ্র সরকার(৪০)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত মোটর সাইকেলটিও জব্দ করা হয়।

পৃথক অন্য আরেকটি টহল পরিচালনাকালীন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার আরেকটি আভিযানিক দল ২৪ ডিসেম্বর ২০২১ ইং তারিখে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন কোর্টবাড়ি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে প্রাইভেটকারে করে মাদক পরিবহনের সময় ৩২ কেজি গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয় হলো কুমিল্লা জেলার মুরাদনগর থানার নহল গ্রামের মৃত আব্দুল খালেক সরকারের ছেলে মোঃ হুমায়ুন কবির(৪৬) এবং একই জেলার কোতয়ালী থানার শুভপুরা গ্রামের মৃত রুশমত আলীর ছেলে মোঃ নুরুল ইসলাম(৫৬)। অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত প্রাইভেট কারটিও জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে গাঁজা, ফেন্সিডিল এবং বিদেশী মদসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!