১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা ইপিজেড এলাকা হতে ভুয়া সনদের মূল হোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।।
র‍্যাব-১১, সিপিসি-২ এর অভিযানে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার ইপিজেড এলাকা হতে বিভিন্ন প্রকার ভুয়া সনদ, জন্ম নিবন্ধন সনদ, বিভিন্ন কোম্পানীর পরিচয়পত্র এবং স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা মোঃ সাইফুল ইসলাম (৩৪) গ্রেফতার। উক্ত কাজে ব্যবহৃত সিপিইউ, মনিটরসহ কম্পিউটার জব্দ।

নিয়মিত টহলের অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গত ২২ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ বিকালে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন ইপিজেড এলাকার একটি স্টুডিও দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে বিভিন্ন প্রকার ভুয়া সনদ, জন্ম নিবন্ধন সনদ, বিভিন্ন কোম্পানীর পরিচয়পত্র এবং স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ছোটনা (দক্ষিণ পাড়া) গ্রামের মৃত ফজর আলী’র ছেলে মোঃ সাইফুল ইসলাম (৩৪) কে গ্রেফতার করা হয়।

এ সময়ে তার নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ০১ টি সিপিইউ, ০১ টি মনিটর, ০১ টি কী-বোর্ড, ০১ টি মাউস, বিভিন্ন ভ‚য়া সনদ, জন্ম নিবন্ধন সনদসহ বিভিন্ন ধরনের নথি-পত্রাদি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, তার স্টুডিও দোকানের মধ্যে ব্যবসার আড়ালে সে বিভিন্ন প্রকার ভুয়া সনদ, জন্ম নিবন্ধন সনদ, বিভিন্ন কোম্পানীর পরিচয়পত্র এবং স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরীর নামে বিভিন্ন লোকজনের সাথে প্রতারণা করে আসছিল এবং এসব ভুয়া সনদ তৈরীর জন্য সে লোকজনের নিকট থেকে মোটা অংকের অবৈধ অর্থ গ্রহণ করে আসছিল।

কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!