২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুসিক নির্বাচনে ৮৯টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকির তালিকায়

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ ওয়ার্ডের ১০৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৯ টিকে ঝুঁকিপূর্ণের তালিকায় রেখেছে জেলা পুলিশ।

এর মধ্যে সদর দক্ষিণের ৯টি ওয়ার্ডের ১৯ থেকে ২৭ নম্বর ৩২টি ভোট কেন্দ্রের মধ্যে সকল কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ তালিকায়। ৭টি কম ঝুঁকিপূর্ণ এবং ৯টি সাধারণ ভোট কেন্দ্রে হিসেবে চিহিৃত করেছে প্রশাসন।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ বলেন, ঝুঁকিপূর্ণ কিংবা কম ঝুঁকিপূর্ণ নয়। আমরা সকল কেন্দ্রকেই সমানভাবে গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবো।

প্রতিটি ভোট কেন্দ্রে নির্দিষ্ট সংখ্যক পুলিশ, এপিবিএন, আরআরএফ সদস্য ও আনসার সদস্য মোতায়েন থাকবে। ভোটের দিনে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ভোট কেন্দ্রসহ পুরো নগরী।

পুলিশ সূত্রে জানা গেছে, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স, বিজিবির টহল টিম, রিজার্ভ ফোর্স ও ভ্রাম্যমান আদালত নির্বাচনের সময় সার্বক্ষনিক মাঠে থাকবে।

সব মিলিয়ে ৬ হাজারেরও অধিক আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা নিয়োজিত থাকবেন বলেও জানা গেছে। আইনশ্খৃলা পরিস্থিতির অবনতি ঘটলে থাকবে বুলেট প্রুপ- আরমোরেড পারসোনাল ক্যারিয়ার (এপিসি) ও জলকামান গাড়ি।

ভোটের দিন কুসিক এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে নগরীতে প্রবেশ পথে মোতায়েন থাকবে পুলিশের ৭৫টি চেক পোষ্ট ও ১০টি পিকেট টিম। ইতিমধ্যে নগরীতে পুলিশের ২১ টি টহল টীম ও ১৫টি স্থানে চেকপোষ্ট রয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণের দিন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তা থাকবে। ২৭টি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট ও ১২ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে।

এছাড়াও পর্যাপ্ত পরিমানে পুলিশ সদস্য মোতায়েন করা হবে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে যেতে পারেন আমরা তার সব ব্যবস্থাই করবো।

রিটার্নিং অফিসার মোঃ শাহেদুন্নবী চৌধুরী বলেন, আমরা সবগুলো কেন্দ্রকেই সমান গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। কোন কেন্দ্রকেই কম গুরুত্ব দেয়া হবে না। নির্বাচন সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন সচেষ্ট আছে। আমরা চেষ্টা করছি একটি নির্বিঘ্ন নির্বাচন উপহার দিতে।

আরো দেখুন
error: Content is protected !!