২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রোকারিজ দোকানে ‘মুরগীর দিয়ে’ ত্রাস! বসছে সালিশ

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার চান্দিনা বাজারের একটি ক্রোকারিজ দোকানে হামলা করেছে এক ‘মুরগী’। হামলায় ওই দোকানের বহু সিরামিক ও কাঁচের মালামাল ভেঙ্গে চুণ-বিচুর্ণ করে।

এতে অন্তত ৭৫ হাজার টাকার মালামাল ক্ষতিগ্রস্থ করে অন্যের পালিত ওই মুরগীটি। এ ঘটনায় হামলাকারী ওই ‘মুরগী’কে আটক করে মালিককে সহ বিচারের মুখোমুখী করা হয়েছে।

‘মুরগী’র হামলার ওই ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনা সহ হাস্যরহস্যের খোড়াক সৃষ্টি হয়েছে। ‘মুরগী’র ওই হামলার কাছে অসহায় হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্থ ওই দোকানের মালিক।

জানা যায়, চান্দিনা পশ্চিম বাজারের দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছেন বসু দত্ত নামের এক ব্যবসায়ী। ওই দোকানের ভিটিতে ব্যবসা করা নিয়ে মালিক পক্ষের সাথে ভাড়াটিয়ার দীর্ঘদিনের দ্বন্দ্ব থাকারও অভিযোগ রয়েছে।

প্রতিদিনের ন্যায় বুধবার (১২ অক্টোবর) সকালে দোকান খুলেই মাথায় হাত ওই দোকানীর। দোকানের সাঁটারসহ সব কিছুই ঠিক-ঠাক আছে, কিন্তু পুরো দোকান লন্ড-ভন্ড। সারা দোকান জুড়ে ভেঙ্গে-চুড়ে পড়ে আছে র‌্যাকে সাঁজানো কাঁচ ও সিরামিকের অনেক মালামাল।

দোকানের ভিতরে ঢুকতেই মালিককে দেখে পালানোর চেষ্টা একটি মুরগী’। খপ করে ওই ‘মুরগী’কে ধরে আটক করেন দোকান মালিক বসু দত্ত। খোঁজ নিতে শুরু করেন মুরগীর মালিকানা।

অবশেষে নিশ্চিত হন দোকানের দ্বিতীয় তলায় বসবাসরত দোকান ভিটির মালিক মুক্তা আক্তারের। বুঝতে আর বাকি রইল না তার। হামলাকারী ওই ‘মুরগী’ আটক করে ব্যবসায়ী সমিতির কাছে বিচারের প্রার্থী হন ওই দোকানি।

তিনি জানান, দোকানের মূল মালিক মাহবুবুর রহমান। তিনি প্রায় দেড় বছর পূর্বে মারা যাওয়ার পর থেকে তার স্ত্রী মুক্তা আক্তার প্রায়ই আমাকে দোকান ছেড়ে দেওয়ার জন্য ঝামেলা করে আসছিলেন।

আমার ভাড়ার মেয়াদ শেষ না হওয়ায় আমি দোকান না ছাড়ায় বিভিন্ন সময় আমাকে নানা ভাবে হয়রানি করে আসছিলেন মুক্তা আক্তার।

ওইসব ঘটনাও ব্যবসায়ী সমিতি কয়েক দফা শালিশ-দরবার করেছেন। মঙ্গলবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৮টায় আমরা দোকান বন্ধ করে বাড়ি যাই।

তখনও দোকানে কোন ‘মুরগী’ ছিল না। সকালে এসে দোকানের এমন অবস্থা দেখার পর খুঁজে দেখি দোকানের উপর থেকে একটি ফাঁকা স্থান ওই স্থান দিয়েই মালিক মুক্তা আক্তার ইচ্ছাকৃত ভাবে ওই মুরগীটি আমার দোকানে ছেড়ে দেয়। এতে অন্তত আমার ৭৫ হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়।

এ ঘটনায় ‘মুরগী’র মালিক মুক্তা আক্তারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

চান্দিনা বাজারের ক্রোকারিজ মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুমুর রহমান জানান, তাদের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘদিনের। এর আগেও আমরা একাধিকারবার তাদেরকে নিয়ে বসে সমঝোতা করার চেষ্টা করেছি।

‘মুরগী’র বিষয়টি আমাদেরও সন্দেহ জনক মনে হচ্ছে। দোকান মালিক আমাদের কাছে এসে বিচারের প্রার্থী হয়েছেন আমরা বিষয়টি নিয়ে শীঘ্রই বসবো।

আরো দেখুন
error: Content is protected !!