২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় অবৈধ স্থাপনা সরাতে জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

বৃস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার সুবিল ইউনিয়নের বুড়িরপাড় বাজারে এ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার নাসরিন সুলতানা নিপা।

অভিযান চলাকালে বুড়িরপাড় খালের পাড় ও বাজারের ভিতরে প্রায় ১৫টি দোকান ও অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়।

স্থানীয় ভূমি অফিস সূত্রে জানা গেছে, বুড়ির পাড় বাজার ও আশপাশে প্রায় ১৫ শতাংশ জমিতে অবৈধভাবে স্থাপনা ও দোকানপাট নির্মাণ করেছে স্থানীয়রা।

দোকান মালিকদের কয়েক দফায় নোটিশ করা হলেও তা সরানো হয়নি। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের নির্দেশক্রমে ১৫টি অবৈধ দোকান পাট ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা লাইনের পুলিশ পরিদর্শক মো. দেলোয়ার হোসেন, উপপরিদর্শক মো. নাছির উদ্দিন, দেবিদ্বার থানার এসআই নিশান চন্দ্র বল, দেবিদ্বার ভূমি অফিসের সার্ভেয়ার মো. ইব্রাহীম খলিল, ইউপি সদস্য মো. সোহেল রানাসহ একদল পুলিশ সদস্য ও গ্রামের স্থানীয় লোকজন।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিন ধরে কিছু ব্যবসায়ী অবৈধভাবে বুড়িরপাড় বাজার ও খালপাড়ে অবৈধভাবে দোকান পাট ও অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে।

এর আগেও কয়েকবার এমন অভিযান চালানো হয়েছে। কিন্তু অভিযানের দু একদিন পর ফের তাঁরা জায়গা দখলে নিয়ে পুনরায় স্থাপনরা নির্মাণ করে।

কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার মোসা. নাসরিন সুলতানা নিপা বলেন, এর আগেও এখানে উচ্ছেদ করা হয়েছে। কিন্তু তারা ফের স্থাপনা নির্মাণ করেছে।

উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সরকারি জায়গার সীমানা নির্ধারণ ও চিহ্নিত করা হয়েছে। উচ্ছেদের পূর্বে কয়েক দফায় নোটিশ করা হয়েছে।

পরে কুমিল্লা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে বৃহস্পিতাবার বুড়িরপাড় বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এমন অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!