২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গুজব-উস্কানি নিয়ে সচেতন থাকতে হবে -কুমিল্লা পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক।।
শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার হিন্দুধর্মীয় নেতৃবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশন, ইমাম সমিতির সদ্যস এবং জেলা-মহানগর ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন জেলা পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান।

মঙ্গলবার সকালে কুমিল্লা পুলিশ লাইন্সে শহীদ আরআই এবিএম আবদুল হালিম মিলনায়তনে এই সভায় ধর্মীয় নেতৃবৃন্দের কাছ থেকে সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লক্ষ্যে নানান মতামত শুনেন এবং তা বাস্তবায়নের আশ্বাস দেন।

সভায় পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান বলেন, পূজা উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

কোথাও যেন কেউ গুজব তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানি ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে। মসজিদের মাইক ব্যবহারে সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

এছাড়া উচ্চশব্দ ব্যবহার করার ক্ষেত্রে পূজা সংশ্লিষ্টদের সচেতনতা জরুরি। আইনশৃঙ্খলাবাহিনী এবং প্রশাসন পূজাকে ঘিরে সার্বিক সহযোগিতা করবে।

তার পাশাপাশি প্রতিটি মণ্ডপ এবং মন্দির কর্তৃপক্ষকেও নিজ নিজ কার্যক্রমের ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। এইবার কুমিল্লায় সুন্দর এবং জাঁকজমক পরিবেশে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

মত বিনিময় সভায় মুসলমান ধর্মীয় নেতৃবৃন্দের পক্ষ থেকে জানানো হয়, আগামী জুম্মার নামাজের খুতবায় সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রাখতে বয়ান করা হবে। এব্যাপরে ইসলামিক ফাউন্ডেশন যথাযথ ব্যবস্থা নিবেন।

উপস্থিত জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দ বলেন, সার্বজনীন দূর্গা পূজাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য রাজনৈতিক নেতা-কর্মীরা সহযোগিতা করবেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম সারোয়ার, কুমিল্লা জেলা পিপি বিশিষ্ট ও মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লা খোকন, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম শফিউদ্দিন শফিক, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নির্মল পাল, ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পারিচালক আবদুল্লা আল মামুন, মাহনগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, ইমাম সমিতির সভাপতি মাওলানা মিজানুর রহমান, কান্দিরপাড় জামে মসজিদের ইমাম মাওলানা ক্বারী মোহাম্মদ ইব্রাহিম, বরুড়া পূজা উদযাপন কমিটির সভাপতি তপন ভৌমিক, মুরাদনগর পূজা উদযাপন কমিটির সভাপতি নিত্যানন্দ রায়, চৌদ্দগ্রাম পূজা উদযাপন কমিটির সভাপতি প্রমোদ রঞ্জন চক্রবর্তী, চান্দিনা পূজা উদযাপন কমিটির সহ- সভাপতি লক্ষণ সাহাসহ অন্যান্যরা।

এছাড়াও সভায় অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, মহানগর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অচিন্ত্য দাশ টিটুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুন
error: Content is protected !!