২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারদিনেই হত্যা মামলার চার্জশিট দাখিল

মাহফুজ নান্টু।।
স্ত্রী হত্যার দুই ঘন্টার মধ্যে ঘাতক স্বামীকে গ্রেফতার করে পুলিশ। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়।

গত ১৪ অগাষ্ট কুমিল্লা বরুড়া উপজেলার বালুয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নাছরিন বেগম ওরফে নয়ন। তিনি ওই এলাকার আবদুর রশীদের মেয়ে। গ্রেফতার মোঃ সামছুল আলম (৬৭) চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার হারামিয়া গ্রামের মৃত ছফিউল্লাহর ছেলে।

এদিকে খুনের ঘটনার মাত্র ২ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেফতার ও চারদিনের মধ্যেই আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার জানান, গত ১৪ অগাস্ট পারিবারিক কলহের জের ধরে মোঃ সামছুল আলম ছোরা দিয়ে আঘাত করে তার স্ত্রী নাছরিন বেগমকে হত্যা করে।

এ ঘটনায় সদর দক্ষিন সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদ ও মামলার তদন্ত কর্মকর্তা এসআই উত্তম কুমার অভিযান চালিয়ে খুনে ব্যবহৃত ছোরাসহ আসামী সামছুল আলমকে গ্রেফতার করে।

পরে এ ঘটনায় নিহতের বাবা আবদুর রশিদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার পরদিন গ্রেফতার মোঃ সামছুল আলম কে আদালতে নিলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ ইরফানুল হক চৌধুরী আসামী কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।

এছাড়া এ খুনের ঘটনায় মাত্র চার কর্ম দিবসেই আদালতে চার্জশিট দাখিল করি৷

এতদ্রুত হত্যা মামলার চার্জশিট দাখিলের বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ জানান, যে কোন আসামীকে গ্রেফতার এবং তাদের বিচারের আওতায় নিয়ে আসাই পুলিশের কাজ। বরুড়ার স্বামী কর্তৃক স্ত্রী হত্যার বিষয়টিকে প্রধান্য দিয়ে আসামী গ্রেফতার ও চার্জশিট দাখিল করা হয়েছে। এতে করে অপরাধ করে পার পেয়ে যাওয়ার যে প্রবনতা আছে তা কমে আসবে। সব মিলিয়ে বলতে পারি জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কুমিল্লা জেলা পুলিশ বদ্ধপরিকর।

আরো দেখুন
error: Content is protected !!