২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় লাখ ইয়াবা ফেলে পালালো পাচারকারীরা

জেলা প্রতিনিধি | কক্সবাজার |

কক্সবাজারের উখিয়া সীমান্ত দিয়ে পাচারকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গোলাগুলির পর দেড় লাখ পিস ইয়াবা ফেলে মিয়ানমার পালিয়েছে পাচারকারীরা। মঙ্গলবার (৪ মে) রাত আটটার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বিজিবির বালুখালি বিওপি সদস্যদরা গোলাগুলির পর ১ লাখ ৫০ হাজার ইয়াবার চালানটি জব্দ করে বলে জানিয়েছেন ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ। তবে এ ঘটনায় কোনো মাদক পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, ধামনখালী বেড়িবাঁধ দিয়ে ইয়াবার বড় চালান আসবে এমন খবর পেয়ে বিজিবি সদস্যরা ওই এলাকায় অবস্থান নেয়। রাত ৮টার দিকে ৩-৪ জন লোককে বাংলাদেশ সীমান্তের দিকে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের থামতে বলে। তারা না থেমে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি চালালে তাদের সাথে থাকা বস্তা দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে অনেক খুঁজেও তাদের পাওয়া যায়নি। ওই স্থানে তল্লাশী করে পাওয়া ব্যাগে ১ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়।

এ বিষয়ে মামলা দায়ের করা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ১৬ লাখ ৭৮ হাজার বার্মিজ ইয়াবাসহ ১২৭ জন আসামি আটক করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!