১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারীতে নৌকা প্রতীক ৯৩ ভোট পাওয়ায় মাশুল দিতে হছে আওয়ামীলীগকে

নুরে আলম বাবু
নীলফামারী প্রতিনিধি।।

চতুর্থ ধাপে সৈয়দপুর উপজেলার খাতা মধুপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হাসিনা বেগমের ৯৩ ভোট পাওয়া নিয়ে তোলপাড় সৃস্টি হয়েছে।

এত কম ভোট পেয়ে এই প্রার্থী শুধু জামানত হারাননি, তিনি এলাকায় দলের নেতাকর্মীদের মানসম্মান নষ্ট করেছেন বলে অভিযোগ উঠেছে।ওই ইউনিয়নে মোট ৫ প্রতিদ্বন্দী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জয় লাভ করে ইউনিয়ন যুবলীগের সভাপতি বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতীকের মাসুদ রানা বাবু পাইলট।

তিনি ৭ হাজার ৪০৫ ভোট পেয়ে জয়ী হন। দ্বিতীয় স্থানে ছিলেন বর্তমান চেয়ারম্যান আনারস প্রতীকের জুয়েল চৌধুরী। তার ভোট সংখ্যা ৬ হাজার ৯৭৮।

এলাকার অসংখ্য ভোটার অভিযোগ করেন নৌকার প্রার্থী হাসিনা বেগম তো নিজের প্রতীকে ভোট চাওয়ার চেয়ে বর্তমান চেয়ারম্যান জুয়েল চৌধুরীর আনারস প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন।

এ বিষয়ে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন বলেন, মাসুদ রানার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। খাতামধুপুরে রাজনৈতিক টানাপোড়েন আছে। মুক্তিযোদ্ধা ও রাজাকার ইস্যু রয়েছে। ফলে দুই পরিবার থেকে পালাক্রমে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার নজির রয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান মাসুদ রানাকে মনোনয়ন দেওয়ার সুপারিশ করেছিলাম। কিন্তু স্থানীয় আওয়ামী লীগের কিছু নেতা হাসিনা বেগমের পক্ষ নেন। ফলে আমাদের মাশুল দিতে হলো। তবে নৌকা প্রাথী হাসিনা বেগম বলেন, আমার সাথে বেইমানি করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!