৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেশা করে ফেরার পথে জরিমানা গুনলেন ৩২ যুবক

👁️নিউজ ডেস্ক ✒️
রফিক, সাগর ও চেন্টু নামের তিন বন্ধ। তারা সবাই গাইবান্ধা জেলার পলাশ বাড়ি উপজেলার বাসিন্দা। বিরামপুর সীমান্ত এলাকা থেকে মাদক সেবন করে মোটরসাইকেলে করে ফিলছিলেন। পথে পুলিশের বাগড়া। কোথায় গিয়েছিলেন? এমন প্রশ্ন করলে তারা কোন সদত্তর দিতে পারেনি। পরে মাদকসেবনের বিষয়ে ভুল স্বীকার করে উপস্থিত নির্বাহী ম্যজিস্ট্রেটের ভ্রাম্যমান আদালতে জরিমানা দিয়ে রেহাই পান।

শুধু রফিক,সাগর কিম্বা চেন্টু নয়। বৃহস্পতিবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নসহ উপজেলার বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ৩২ যুবককে ১৯ হাজার ৮শ টাকা জরিমানা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও পরিমল কুমার সরকার। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার মহন্তসহ পুলিশের একটি দল সেখানে উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যজিস্ট্রেট জানান,‘জরিমানার আওতায় আনা অধিকাংশ যুবকের বাড়ি রংপুরের পীরগঞ্জ, খালাসপীর, গাইবান্ধার পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ, বগুড়ার মোকামতলা ও বিরামপুর ও পাশ্ববর্তী বিভিন্ন উপজেলায়। আটককৃতরা মোটরসাইকেল যোগে বিরামপুর সীমান্ত এলাকায় মাদকসেবন করতে এসেছিল এবং তাদের অনেকেরই গাড়ির কোনো বৈধ কাগজপত্র ছিল না।

ইউএনও বলেন, ‘ঈদের ২য় দিনে বিরামপুর শহরে যানজট কমানো, অনাকাঙ্খিত দুর্ঘটনা হ্রাস এবং সীমান্ত এলাকায় মাদকসেবীদের বেপরোয়া আনাগোনা নিয়ন্ত্রণের লক্ষ্যেই এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।’

তিনি বলেন, শুক্রবার থেকে কঠোর লকডাউন বাস্তবায়ন ও সীমান্ত এলাকায় মাদকসেবীদের আনাগোনা নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!