২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্লাটিনাম জয়ন্তীতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বর্ণিল আয়োজন; আলোক সজ্জিত নগরী

নিজস্ব প্রতিবেদক।।
২৩ জুন রবিবার এদেশের প্রাচীন ও বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করবে দলটি। প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে বর্নিল কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ জুন রবিবার সকাল ৯ নগরীর রামঘাটলাস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন। সকাল ১০ টায় কুমিল্লা টাউন হল মাঠ থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ। সকাল ১১ টায় নগর উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর মূরালে শ্রদ্ধা নিবেদন। বিকেল ৫ টায় নগরীর শিল্পকলা একাডেমিতে আলোক চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, দলের প্রবীণ নেতৃবৃন্দের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্লাটিনাম জয়ন্তীর এ আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি করপোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা এবং প্রধান বক্তা থাকবেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ খোকন।

সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের সহ- সভাপতি ও জেলা পিপি এড জহিরুল ইসলাম সেলিম। এছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

গত ১৬ জুন রবিবার কুমিল্লা মহানগর আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভা করে দলের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে এসব কর্মসূচি গ্রহণ করে। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যালয় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ফ্লোরে অনুষ্ঠিত ওই বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

এতে কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ্র সহ আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে দলীয় কার্যালয়, বঙ্গবন্ধু মূরাল সহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট আলোক সজ্জিত করা হয়েছে।

জানা যায়, গত সাড়ে সাত দশক ধরে আওয়ামীলীগের পথচলা গৌরবোজ্জ্বল ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী। দীর্ঘ এই পথ চলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ক্ষমতাসীন হয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে।

একইসাথে ক্ষমতাসীন থেকে আওয়ামীলীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী। প্লাটিনাম জয়ন্তী উদযাপিত প্রসঙ্গে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দীন বাহার এমপি বলেন, “জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা যখন প্রস্তুত হচ্ছি, ঠিক এই সময় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে।

প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ দিনব্যাপী কর্মসূচি পালন করবে। আয়োজনকে স্বার্থক করে আমরা প্রমান করব কুমিল্লার আওয়ামী লীগ সবচেয়ে ঐক্যবদ্ধ ও গতিশীল সারা দেশের অনুকরনীয় একটি মডেল ইউনিট।”

হাজী বাহার এমপি আওয়ামী লীগের হীরক জয়ন্তীর অনুষ্ঠানে দলীয় নেতাকর্মী সহ মুক্তিযোদ্ধের সপক্ষের সকল মানুষকে অংশ গ্রহণ করে ইতিহাসের অংশীদার হওয়ার আহবান জানান।

আরো দেখুন
error: Content is protected !!