১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফতুল্লায় সিলিন্ডার থেকে গ্যাস অপসারণের সময় ধূমপান, দগ্ধ ১০

নিউজ ডেস্ক।।
নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ ছয় জন দগ্ধ হয়েছেন। রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুর আনুমানিক ১টায় সদর উপজেলার ফতুল্লা থানার আলীগঞ্জ বেপারি বাড়ি এলাকায় জজ মিয়ার বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড জাতীয় প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধ দশজনের মধ্যে ছয়জন নারী, দুইজন শিশু ও দুইজন পুরুষ রয়েছেন।

দগ্ধরা হলেন- বাড়ির মালিক জজ মিয়া (৫০), ট্রাক মালিক আবদুল বাতেন, ট্রাক চালক আলম (৪০), সাথী (২০), আসমা (৪০), হাসিনা ( ৪০), তাহরিমা (১৭), তোহা (১৪) ও হাফসা (৬)।

বাড়ির মালিক দগ্ধ জজ মিয়ার ছেলে প্রত্যক্ষদর্শী সিয়াম জানান, পাশের বাড়ির ট্রাক মালিক আবদুল বাতেন তার গাড়িতে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার রিপেয়ারিং করার জন্য খালি করতে জজ মিয়ার বাড়ির গলিতে নিয়ে গ্যাস ছেড়ে দেন।

এসময় অন্য একটি ট্রাকের চালক আলম মিয়া কাছে এসে সিগারেটে আগুন ধরালে গ্যাসের সিলিন্ডারটি বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় চারদিকে আগুন ছড়িয়ে পড়ে দগ্ধ হন কয়েকটি পরিবারের নারী ও শিশুসহ দশজন মানুষ। একই সাথে মিয়ার বাড়ির গ্যাস লাইনের রাইজারেও আগুন ধরে যায়।

খবর পেয়ে স্থানীয়রা এসে আগুন নিভিয়ে দগ্ধদের ঢাকা মেডিকেল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। পরে ফায়ার সার্ভিসের ফতুল্লা স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তদন্ত কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের ফতুল্লা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলম হোসেন সময় সংবাদকে জানান, বিষয়টি তারা খতিয়ে দেখছেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দগ্ধদের প্রথমে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে আনা হয়।

তাদের অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড জাতীয় প্লাস্টিক সার্জারি ইনস্টিউটে পাঠানো হয়। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরো দেখুন
error: Content is protected !!