২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে বিল্লাল মিডিয়ার ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মহানগর ডেস্ক।।
আনন্দঘণ পরিবেশ ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো কুমিল্লার একমাত্র বিজ্ঞাপনী সংস্থা বি-মিডিয়া এ্যাডভারটাইজিং এন্ড নেটওয়ার্ক এর ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৯আগষ্ট বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্মৃতিচারণ ও কেক কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলভার ডেভেলপার্স এর চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক ফারুক আহমেদ, বিশেষ অতিথি ছিলেন অধুনা থিয়েটারের প্রতিষ্ঠাতা সংগঠক এড শহিদুল হক স্বপন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের এম.ডি মোহাম্মদ বিল্লাল হোসেন। প্রতিষ্ঠা বার্ষিকীতে আরো উপস্থিত ছিলেন মহানগর নিউজ ২৪ চ্যানেলের সম্পাদক সৈয়দ বদরুদ্দোজা টিপু,ডি ফর ডান্স বাংলাদেশের সিইও শাহাদাৎ হোসেন সাহেদ, বিশিষ্ট্য আবৃত্তিশিল্পী খায়রুল আলম বাধনঁ, বি-মিডিয়ার ১নং ফরমধারী মেম্বার সালেহ আহমেদ, মোমিনুল ইসলাম, সুমন, অভিনয় শিল্পী এ.কিউ আশিক, টোটন পাল, পুজাঁ, অনিক সহ অন্যান্যরা।বি-মিডিয়া সূত্রে জানা যায়, দীর্ঘ এ পথচলায় বিল্লাল মিডিয়ার রয়েছে অতীত ঐতিহ্য।

১৯৯৬ এর প্রথম দিকে ‘‘তাজনী এ্যাড ফার্ম’’ নামে মালিবাগ রেল লাইলের পাশে ৩য় তলায় এই প্রতিষ্ঠানের মধ্যদিয়ে পথচলা শুরু হয়। ১৯৯৬-১৯৯৮ সালে তাজনী এ্যাড ফার্ম এর ব্যানারে আখিঁ আলমগীর, এস.ডি. রুবেল সহ বিভিন্ন জনপ্রিয় শিল্পীদের নিয়ে ১টি মিউজ্যিক ভিডিও নির্মাণ এবং কুমিল্লা ও অন্যান্য ২টি জেলায় ফ্যাশন এন্ড মিউজিক্যাল শো করে সেই সময় ব্যাপক সুনাম অর্জণ করে এই প্রতিষ্ঠান।

পরবর্তিতে হাবিবুর রহমান সঞ্জু ও কাউছার সহ ২ জন উপদেষ্টা মন্ডলীর পরামর্শক্রমে তাদের অনুপ্রেরণায় বিল্লাল হোসেন এর উদ্যোগো ‘বিল্লাল-মিডিয়া’ নাম করণে কুমিল্লা শহরের রুপালী সিনেমা হল সংলগ্ন একটি ছোট্ট পরিসরে ১৯ আগষ্ট, ১৯৯৮ সালে এই প্রতিষ্ঠানের শুভ সূচনা হয়। চলতে থাকে নানা মুখী সাংস্কৃতিক কর্মকান্ড। ২০১৫ সালে তে ‘বিল্লাল-মিডিয়া’ নাম সংশোধন করে ‘বি-মিডিয়া’ করা হয়। ‘বি-মিডিয়া’ কুমিল্লা সহ দেশ-বিদেশের সকল মানুষের ভালবাসায় অভিসিক্ত হয়ে ২০২১ সালে ২৩তম বর্ষে পদার্পণ করেছে ।

মঞ্চ, পথ নাটক, টিভি নাটক, শর্ট ফিল্ম, মিউজ্যিক ভিডিও, ডকুমেন্টারী ও টিভি বিজ্ঞাপন নির্মানের মধ্য দিয়ে কুমিল্লায় একমাত্র বিজ্ঞাপনী সংস্থ্যা দীর্ঘ ২২ বছর যাবৎ বিভিন্ন কর্মকান্ড করে আসছে এই প্রতিষ্ঠানটি।

অনেক সদস্য-বি-মিডিয়া তে নতুন মুখ হিসেবে কাজ করে আজ জাতীয় পর্যায় বিভিন্ন চ্যানেলে ও স্ব স্ব অবস্থান থেকে বিভিন্ন কর্মকান্ডে টিভি মিডিয়া সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছে দক্ষতা ও সুনামের সহিত।

বিল্লাল মিডিয়ার রেকর্ড সংখ্যাক কাজ মাইলফলক তৈরী করে। যার মধ্যে কুমিল্লার সাবেক পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামের প্রযোজনায় করোনার একটি গান পরিচালনায় নির্মাণ করা হয়। এই ভিডিওটি ৪ মিলিয়নেরও বেশি ভিউ হয় এবং বিভিন্ন টিভি চ্যানেলে নিউজ হয়।

একজন অভিনয় শিল্পী বিল্লাল হোসেন যাত্রা শুরু ১৯৯০ সালে। প্রথম মঞ্চায়ণ নাটক ‘অনেক বৃষ্টি অনেক রোদ’ ১৯৯২ সালে কুমিল্লা টাউন হল মিলনায়তনে মঞ্চায়ন হয়। পর্যায়ক্রমে – কাঁদে ঐ রক্ত নদী, মুকুট বিড়ম্বণা, সীমানা, মাইলষ্ট্যোন, এতটুকু নিরাপত্তার জন্য, অন্ধকারের আলো, ঝড়, শিক্ষার আলো, কথা কমলাংক, মলুয়া সুন্দরী সহ অন্যান্য মঞ্চ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন তিনি। টিভি নাটক-মাছ রাঙা প্রোডাকশনের নির্মাণ, এহসানুর রহমানের পরিচালনায় টিভি নাটক ‘‘পাপ কন্যা’’ অভিনয় ২০০৫ আরটিভি চ্যানেলে প্রচার হয়।

সাইফুল ইসলাম মান্নু পরিচালনায় নাটক ‘কবিতা আজ তোমার ছুটি’’ চ্যানেল আই নাটক। বিশিষ্ট্য চলচ্চিত্র কৌতুক অভিনেতা টেলিসামাদ এর সাথে কৌতুক অভিনয় ইত্যাদি।

মিউজিক ভিডিও নির্মাণ, ১৯৯৮ সালে বিল্লাল মিডিয়ার ব্যানারে ১ম মিডিয়ার শিল্পী, মডেলদের নিয়ে নির্মাণ করা হয় ‘প্রাণের শহর কুমিল্লা’ রমজান মাসের ইসলামীক ভিসিডি ‘‘ বার বার ফিরে আসে হে মাহে রমজান’ আজাদ এর একক মিউজিক ভিডিও এ্যালবাম ১০টি গান নিয়ে ’লাল শাড়ি’ নির্মাণ-২০১০, এ. কে আজাদ সানি কভার সং ‘‘ ও আমার বন্ধুগো, চির সাথী পথ চলা’, বি-মিডিয়ার ব্যানারে জনপ্রিয় কন্ঠ শিল্পী, শিল্পী বিশ্বাসের ‘‘ বন্ধুয়া বিহনে’’, কুমিল্লার জনপ্রিয় শিল্পী আলপনা দাসের ‘‘ আজ বর্ষা’ মিউজিক ভিডিও নির্মাণ।

মা ষ্টেশনের ব্যানারে সূর ও শিল্পী মনোতুষ মধু – ‘আমার দেশ’ ,কভার সং ‘জিতু হায়দারের’ যদি মন কাঁদে, তুমি চলে এসো এক বর্ষায়।

‘আগে তুমি এমন ছিলে না, ও বন্ধুরে’ উদিয়মান শিল্পী নিযুমের মিউজিক ভিডিও। বাংলার ঐতিহ্য নিয়ে আউটডোরে চিত্রায়ীত ফ্যাশন শো ২০০০

শুধু তাই নয় স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র নির্মাণও করে বিল্লাল মিডিয়া।যার মধ্যে এম.এন. এন্টারপ্রাইজ প্রযোজনায়, আদরও হৃদয় পূনর্বাসন কেন্দ্রর সহযোগীতায় ২০১০ সালে, বিল্লাল হোসেনের অভিনীত ও পরিচালনায় নির্মিত-শর্ট ফিল্ম ‘ইন-আউট’ নির্মাণ।

২০১২ সালে বি-মিডিয়ার প্রযোজনা ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘একটি ভুল’ নির্মাণ। ২০১৭ সালে বি-মিডিয়ার প্রযোজনা ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘মানুষ’ নির্মাণ।ফিল্ম পার্কের প্রোডাকশনের প্রযোজনায় ও বিল্লাল হোসেনের পরিচালনায় ‘অমর প্রেম’ নির্মাণ।

২০০৫ সালে বিল্লাল হোসেনের পরিচালনায় ‘পার্কের বিড়ম্বনা’ নির্মাণ। ২০১৫ সালে জেলা পুলিশ, কুমিল্লার নির্মিত শর্ট ফিল্ম ‘বাল্য বিবাহ’ সহ অন্যান্য। ২০২১ সালে সিকে.টিভি ২৪ এর জন্য নির্মিত শর্ট ফিল্ম‘ ক্রেজি প্রেমিক’ সহ অন্যান্য।নামকরা কিছু বিজ্ঞাপনও করে বিল্লাল মিডিয়া। টেলিভিশন বিজ্ঞাপণ ও ক্যাবল টিভি বিজ্ঞাপণ নির্মাণ-সানমুন একাডেমী’ ১৯৯৮ সালে প্রথম টিভি বিজ্ঞাপণ।‘সাজ টেক্সটাইল’ ব্রাহ্মনবাড়িয়ার বিজ্ঞাপণনির্মাণ। ২০০০ সাল আর্ট নার্সিং কলেজ টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৯ সাল। এশিয়া এয়ারকণ বাস টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৯ সাল। চান্দিনা বানিজ্য মেলা-২০১৭, টিভি বিজ্ঞাপণ নির্মাণ তাত বস্ত্র ও বানিজ্য মেলা টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৮ সাল। কুমিল্লা তাতঁ ও শিল্প পণ্য মেলা-২০১৯ বিজ্ঞাপণ নির্মাণ বিরতি রেস্তোরা জাতীয় টিভি বিজ্ঞাপণ নির্মাণ ২০১৮ সাল। হার্ট কেয়ার ফাউন্ডেশ

আরো দেখুন
error: Content is protected !!