২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কাছে হেরে বিশ্বকাপ শেষ বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক।।
অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ৫ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল বাংলাদেশের যুবারা।

যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। দুই বছর আগে শিরোপাটাও এসেছিল এই ভারতের বিপক্ষে জিতেই। এবার দুইদল মুখোমুখি হয় কোয়ার্টার ফাইনালেই। যেখানে গেল আসরের প্রতিশোধ নিল টিম ইন্ডিয়ার যুবারা। লাল-সবুজের বিপক্ষে তাদের জয় ৫ উইকেটে।

২০২০ সালে উনিশের হাত ধরে আকবর আলীরা বিশ্বজয় করতে পারলেও এবার রাকিব-আইচ মোল্লারা বিদায় নিল কোয়ার্টার ফাইনাল থেকে থেকেই। যদিও আসর শুরুর আগে অন্তত সেমিফাইনাল খেলার আশা প্রকাশ করেছিলেন টাইগার্স অধিনায়ক রাকিবুল।
 
শনিবার (২৯ জানুয়ারি) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১১১ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। তবে এ সহজ লক্ষ্য পেরোতে গিয়ে রিপন মন্ডলদের আঁটসাঁট বোলিংয়ে বেশ ভুগতে হয়েছে যশ ধুলের নেতৃত্বাধীন শক্তিশালী ভারতকে। দলটির পক্ষে সর্বোচ্চ সংগ্রহ রাগুভানসির। তিনি করেন ৪৪ রান। এছাড়া দলীয় অধিনায়ক যশ ধুল ২০ রান করে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন রিপন মন্ডল।
 
এদিকে, সেমিফাইনালের লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এছাড়া আরেক সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে লড়বে শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেওয়া আফগানিস্তান।

আরো দেখুন
error: Content is protected !!