১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে স্কুল খোলার পর ২ লাখ ৫২ হাজার শিশু করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক
করোনার মহামারি কিছুটা কমে আসায় যুক্তরাষ্ট্রে খুলে দেওয়া হয় শিক্ষা প্রতিষ্ঠান। এতে শিশুদের মধ্যে ব্যাপক হারে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। ফলে এক সপ্তাহের ব্যবধানে প্রায় ২ লাখ ৫২ হাজার শিশু ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে।

এবিসি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস অ্যান্ড চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের এক নতুন প্রতিবেদন এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, লাখ লাখ শিশু ক্লাসরুমে ফিরেছে। ফলে ব্যাপক হারে শিশুরা কোভিড-১৯ আক্রান্ত হচ্ছে। এর মাধ্যমে দেশটি নতুন করে ঝুঁকিতে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলোর তথ্য মতে, নতুন যেসব শিশু কোভিড-১৯ আক্রান্ত হচ্ছে, তার অর্ধেকের বেশি দক্ষিণাঞ্চলের রাজ্যগুলোতে শনাক্ত হয়েছে। তবে অন্যান্য রাজ্যের তুলনায় টেক্সাসে অনেক বেশি শিশু করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে আক্রান্তের হার বেশি।এবিসি জানিয়েছে, টেক্সাসের পরিস্থিতি এতটা খারাপের পেছনে মাস্ক না পরা অনেকটা দায়ী বলে মনে করা হচ্ছে।

কারণ রাজ্যটির গভর্নর গ্রেগ অ্যাবট স্কুলে মাস্ক পরা বাধ্যতামূলক নিষিদ্ধ করেছিলেন। টেক্সাস চিলড্রেন হাসপাতালের চিকিৎসক জেমস ভার্সালোভিক বলেন, এখন পর্যন্ত সবচেয়ে ভয়াবহ অবস্থা। আমরা এটিকে চতুর্থ ঢেউ বলছি। সত্যিই শিশু ও কিশোররা ব্যাপক হারে আক্রান্ত হচ্ছে।

আরো দেখুন
error: Content is protected !!