২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিসিটিভির আওতায় আসছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

✒️ নিউজ ডেস্ক 🛑
ট্রাক থেকে রপ্তানিযোগ্য পণ্যের চুরি রোধে সিসিটিভির আওতায় আসছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এর মধ্যেই শুরু হয়েছে কাজ। আগামী চার মাসের মধ্যে পুরো সড়কে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ শেষ হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সিসিটিভির আওতায় আসছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

সোমবার (১২ জুলাই) মন্ত্রণালয়ে তৈরি পোষাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ’র নেতাদের সাথে বৈঠকে তিনি এ কথা বলেন।

সূত্র জানায়, সাম্প্রতিক সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাক খাতের রপ্তানি ও আমদানির মালামাল চুরির ঘটনা ঘটছে। এটা মাঝখানে বন্ধ ছিল। এখন আবার ঘন ঘন ঘটছে।

এ মহাসড়কে একটি সংঘবদ্ধ চক্র কাভার্ডভ্যান চালকদের যোগসাজশে রাতে মালামাল চুরি করছে। অনেক সময় কার্টনের ওজন ঠিক রাখার জন্য তারা কার্টনে ঝুট, মাটি ইত্যাদি ভরে দিচ্ছে। পরে এ পণ্য আমেরিকা-ইউরোপসহ বিভিন্ন দেশে ক্রেতাদের কাছে পৌঁছালেও কার্টন খুলে ক্রেতাদের চাহিদা অনুযায়ী পোশাক পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে বিজিএমইএ’র নেতারা অভিযোগ জানালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রপ্তানি পণ্যের চুরি ঠেকাতে সরকার জিরো টলারেন্স নীতিতে আছে৷ এ সময় মন্ত্রী চুরি বন্ধের জন্য উপস্থিত আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে কঠোর নির্দেশনা দেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চুরি বন্ধের জন্য হাইওয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শকে, প্রধান করে বিজিএমইএ, আইন প্রয়োগকারী সংস্থাসমূহ এবং বাংলাদেশ কাভার্ডভ্যান মালিক সমিতির প্রতিনিধিদের সমন্বয়ে একটি কমিটি গঠন করে দেন।

চুরি বন্ধে হাইওয়ে পুলিশ এখন থেকে শুধু হাইওয়ে নয়, সংযুক্ত ফিডার রোডগুলোতেও টহল, নজরদারি ও তদারকি জোরদার করবে বলেও নির্দেশনা দেন মন্ত্রী।

আরো দেখুন
error: Content is protected !!