১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশ গমণের টাকা যোগাতে বাবার সাথে প্রতারণা ও অপহরণের অভিনয় করার অপরাধে; গ্রেফতার০৩

নিজস্ব প্রতিবেদক।।
র‍্যাব-১১, সিপিসি-২ কর্তৃক বিদেশ গমণের টাকা যোগাতে বাবার সাথে প্রতারণা ও অপহরণের অভিনয় করার অপরাধে তিনজন গ্রেফতার।

গত ২১ এপ্রিল ২০২২ইং তারিখে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা অফিসে এসে মোঃ আব্দুস সোবহান, পিতা-মৃত মোঃ নুরুজ্জামান, সাং-আদ্রা, থানা-নাঙ্গলকোট, জেলা-কুমিল্লা তার শ্যালক মোঃ ফজলে হাছিব মজুমদার(২৩)‘কে কে বা কাহারা অপহরন করেছেন এই মর্মে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন গত ২০ এপ্রিল ২০২২ ইং তারিখ দুপুর ১৩:০০ ঘটিকা হতে ১৪:০০ ঘটিকার মধ্যে কুমিল্লার লাকসাম হতে কুমিল্লা শহরে আসার পথে অজ্ঞাতনামা স্থান হতে অপহরণ হয়।

একই তারিখ তার ব্যবহৃত মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাই। আমরা তাকে সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করতে থাকি কিন্তু কোথাও তার কোন সন্ধান পাইনি।

পরবর্তীতে ২১ এপ্রিল ২০২২ইং তারিখ সকাল ০৭:৩০ ঘটিকার সময় তার শশুর, শাশুরী এবং তার নাম্বারে বার বার ফোন করে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা তৎপরতা এবং তথ্যপ্রযুক্তির সাহায্যে গত ২৫ এপ্রিল ২০২২ সকালে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন আলেখারচর বিশ্বরোড এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ ফজলে হাছিব মজুমদার(২৩), পিতা-মনিরুল ইসলাম, সাং-দক্ষিণ ফেনুয়া, থানা-মনোহরগঞ্জ, জেলা-কুমিল্লাকে উদ্ধার করা হয়।

উদ্ধারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোঃ ফজলে হারিছ মজুমদার(২৩) জানায় গত ২০ এপ্রিল ২০২২ইং তারিখ সকাল ১১:০০ ঘটিকার সময় বাড়ি থেকে ফ্যান ঠিক করার কথা বলে লাকসামের উদ্দেশ্যে রওয়ানা করে।

সে লাকসাম আসার পরে আনুমানিক ১৪:০০ ঘটিকার সময় অজ্ঞাতনামা কিছু মলম পার্টি তাকে অজ্ঞান করে ফেলে অজ্ঞাতনামা একটি বাড়িতে নিয়ে যায় বলে প্রাথমিকভাবে র‍্যাবের কাছে স্বীকারোক্তি দেয়।

সেখানে অজ্ঞাতনামা মলম পার্টিরা তার সঙ্গেথাকা মোবাইল, বিকাশের পাসওয়ার্ড এবং টাকাপয়সা ছিনিয়ে নিয়ে তার মোবাইল ফোন বন্ধ করে দেয়।

পরবর্তীতে মলম পার্টির সদস্যরা তার ব্যক্তিগত মোবাইল ফোন থেকে তার বাবা-মা এবং দুলাভাই এর নাম্বারে ফোন করে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে এবং ৩/৪দিন তাকে বিভিন্ন জায়গায় নিয়ে গুরতে থাকে।

পুনরায় তাকে অপহরণের বিষয়টি জিজ্ঞাসাবাদ করলে অন্য আরেকটি গল্প উপস্থাপন করে এবং এতে করে আমাদের সন্দেহের সৃষ্টি হয়। পরবর্তীতে মোঃ ফজলে
হাছিব মজুমদারের ব্যাপক গড়মিল থাকায় পুনরায় মোঃ ফজলে হারিছ মজুমদারকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, ঘটনার দিন গত ২০ এপ্রিল ২০২২ইং তারিখ সকাল ১১:০০ ঘটিকার সময় বাড়ি থেকে ফ্যান ঠিক করার কথা বলে লাকসামের উদ্দেশ্যে রওয়ানা করে।

ফ্যানের দোকানে ফ্যান রেখে লাকসাম থানার পশ্চিমগাঁও সংলগ্ন কুটুমবাড়ি রেস্টুরেন্ট এর পাশে মারকাজুল সুন্নাহ বন্ধু মাজেদের মাদ্রাসায় চলে যায়।

সেখানে যাওয়ার পরে আনুমানিক ১৭:০০ ঘটিকার সময় তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে ফেলে এবং পরেরদিন ২১ এপ্রিল ২০২২ইং তারিখ সকাল ০৭:৩০ ঘটিকার সময় সে এবং তার বন্ধু ওসমান নিজেদের মূখে গামছা বেধে তার বাবার ফোন নাম্বারে কল দিয়ে তার ছেলেকে অপহরণ করা হয়েছে বলে জানায় এবং তাকে ফিরে পেতে হলে ১০ লক্ষ টাকা মুক্তিপন লগবে অন্যথায় তাকে হত্যা করা হবে বলে বিভিন্ন হুমকি ধামকি দিতে থাকে। তারপর আবার ফোন বন্ধ করে দেয়।

ইতিমধ্যে সে জানতে পারে তার পরিবার তার অপহরণের বিষয়টি নিয়ে লাকসাম থানায় অভিযোগ করেছে। তখন সে ২১ এপ্রিল ২০২২ইং তারিখ রাত ২০:০০ ঘটিকার সময় কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় তার পরিচিত বন্ধু মাজেদ এর বাসায় গিয়ে রাত্রী যাপন করে এবং সেখানে থাকা অবস্থায় ২২ এপ্রিল ২০২২ইং তারিখে পুনরায় তার মায়ের মোবাইলে ফোন করে হুমকি দিয়ে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

ওসমান ও মাজেদের মাধ্যমে মোঃ ফজলে হারিছ মজুমদার জানতে পারে ইতিমধ্যে তার অপহরণের বিষয়টি নিয়ে র‍্যাব কাজ শুরু করেছে তাই ২৩ এপ্রিল ২০২২ইং তারিখ সকাল ১১:০০ ঘটিকায় নিজের অবস্থান পরিবর্তনের জন্য কুমিল্লা জেলার বুড়িচং থানায় গমন করে এবং সেখানে তার দুলাভাইকে ফোন করে অত্যন্ত কঠোরভাবে
হুমকি প্রতর্শন করে এবং তাদেরকে হুশিয়ারি প্রদান করে যেন তারা আইন শৃঙ্খলা বাহিনীর নিকট না গিয়ে তার দাবী অনুযায়ী ১০ লক্ষ টাকা প্রদান করে।

ওসমানের নিকট বিস্তারিত জিজ্ঞাসাবাদে জানায়ায়, সেচ্ছায় আত্মগোপনে থাকা মোঃ ফজলে হারিছ মজুমদার(২৩) একজন নব্য বিবাহিত যুবক।

তার ইচ্ছে ছিলো বিদেশ যাবে এবং নিজেকে বিদেশে গিয়ে প্রতিষ্ঠিত করবে কিন্তু সে বাবা মায়ের একমাত্র ছেলে সন্তান হওয়ায় তার বাবা মা কোনভাবেই তাকে বিদেশ যাওয়ার জন্য অনুমতি দিচ্ছে না।

এমতাবস্থায় সে তার পরিবারকে না জানিয়ে নিজে থেকেই পাসপোর্ট তৈরী করে। বিদেশ যাওয়ার যতো প্রয়োজনীয় অর্থ নিজের নিকট না থাকায় সে তার বন্ধু ওসমান ও মাজেদের সাথে আত্মগোপনে থেকে পরিবারের নিকট থেকে বিদেশ গনমনের প্রয়োজনীয় অর্থ আদায় করার পরিকল্পনা করে।

পরবর্তীতে মোঃ ফজলে হারিছ মজুমদারের দেয়া এমন তথ্যের ভিত্তিতে গত ২৫ এপ্রিল ২০২২ইং তারিখ কুমিল্লা জেলার লাকসাম থানা এবং কোতয়ালি থানাধীন শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে মলম পার্টির সদস্য মোঃ ওসমান গনি(২৬), পিতা-মোঃ মিজানুর রহমান, সাং সাতেশ্বহর, থানা- মনোহরগঞ্জ, জেলা-কুমিল্লা এবং আব্দুল মজিদ(২৭), পিতা-মোজাম্মেল হক, সাং- দক্ষিণ ফেনুয়া, থানা-মনোহরগঞ্জ, জেলা কুমিল্লাদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

আরো দেখুন
error: Content is protected !!