bn বাংলা
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আসছে আরেকটি ঘূর্ণিঝড়, সতর্ক করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরো ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড়ের ‍রূপ নিয়ে ২৬ মে নাগাদ উপকূলে আছড়ে পারতে পারে। ‘ইয়াস’ নামের এই সম্ভাব্য ঝড়ের ব্যাপারে সবাইকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার ১০০টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন তিনি। এ ছাড়াও ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম ও ৫টি মুজিব কিল্লার উদ্বোধন করা হয় এদিন।

এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আরেকটা ঘূর্ণিঝড় আসছে, সে ব্যাপারে আবার সবাইকে সতর্ক করছি আমরা। তৈরি হতে যাওয়া ঝড়টি কতটুকু যাবে…।

আধুনিক প্রযুক্তির বদৌলতে আগে থেকেই ঝড়ের বিষয়টি জানা যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সেই অনুযায়ী আগাম সতর্কতা দেয়া শুরু করেছি। এতে সবাই সতর্ক থাকলে ঝুঁকি হ্রাস করা যাবে, ইনশাআল্লাহ।সব দুর্যোগে ঝুঁকি কমাতে সবাইকে সচেতন ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সব ধরনের উদ্যোগ নিয়েছে তার সরকার।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ রেখে তিনি বলেন, এই সময় ঘরে থাকুন, সুস্থ থাকুন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এবি তাজুল ইসলাম, সচিব মো. মোহসীনসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
error: Content is protected !!