২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

একাই ৩টি আসন থেকে মনোনয়ন ফরম কিনলেন সাকিব

নিউজ ডেস্ক।।
জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান তিনটি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আসন তিনটি হলো- মাগুরা-১, মাগুরা-২ এবং ঢাকা- ১০।

শনিবার (১৮ নভেম্বর) ঢাকা-১০ আসন থেকে তিনি এ মনোনয়ন ফরম কিনলেন তিনি। ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রটি জানায়, সাকিব আল হাসানের পক্ষে তার একজন প্রতিনিধি মনোনয়ন ফরমগুলো সংগ্রহ করেন। ঢাকা-১০ আসন থেকে সাকিবের নৌকার টিকিট পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, সাকিব আল হাসান ঢাকা-১০ আসন থেকে নির্বাচন করতে চান। শনিবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

ঢাকা বিভাগের বুথের দায়িত্বে থাকা মাহমুদুল আসাদ রাসেল ঢাকা–১০ আসনে সাকিবের মনোনয়ন ফরম কেনার কথা নিশ্চিত করেছেন।

আর খুলনা বুথের দায়িত্বে থাকা শেখ মো. হাসান মেহেদী মাগুরা–১ ও মাগুরা–২ আসনের জন্য সাকিবের মনোনয়ন ফরম কেনার কথা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ঢাকা–১০ আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের শফিউল ইসলাম মহিউদ্দীন। মাগুরা-১ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, ও মাগুরা-২ আসনের বর্তমান সংসদ সদস্য বিরেন শিকদার।

এর আগে গত বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ভাষণে সিইসি জানান, মনোনয়পত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। আর নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ৭ জানুয়ারি।

এদিকে, সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন সংগ্রহের মাধ্যমে ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করেন। এর পর বেলা ১১টার পর থেকে মনোনয়ন কেনা দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

আরো দেখুন
error: Content is protected !!