১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় নির্বাচনের আড়াই বছর পর ফের ভোট গণনায় জিতলেন ‘পরাজিত’ চেয়ারম্যান প্রার্থী

নিজস্ব প্রতিবেদক।।
২০২১ সালের ১১ ই নভেম্বর মাসে কুমিল্লার মেঘনা উপজেলার লুটের চর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং অফিসার ভোট গণনা করে মাত্র ৩৬ ভোটের ব্যবধানে প্রার্থী সানাউল্লাহ সিকদারকে বিজয়ী ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার এই ফলাফল কে চ্যালেঞ্জ করে সানাউল্লাহ শিকদারের প্রতিপক্ষ প্রার্থী মোজাম্মেল হক পুনরায় ভোট গণনার আবেদন করেন। পুনরায় ভোট গণনার জন্য আবেদন জানান নির্বাচন কমিশনেও।

শেষ পর্যন্ত ফল প্রকাশ নিয়ে জটিলতা গড়ায় আদালতে। নির্বাচন ট্রাইব্যুনালেও হয় মামলা। মামলায় জয়ও অর্জন করেন মোজাম্মেল হক। নির্বাচন কমিশন চলতি বছর ১৬ই মে মোহাম্মদ সানাউল্লাহ শিকদার এর পরিবর্তে মোজাম্মেল হককে নির্বাচিত ঘোষনা করে গেজেট প্রকাশ করেন।

নির্বাচন অনুষ্ঠিত হবার প্রায় দুই বছর সাত মাস পর ৬ জুন বৃহস্পতিবার শপথ গ্রহণ করলেন বিজয়ী চেয়ারম্যান মোজাম্মেল হক। কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান নির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হকের শপথ পাঠ করান।

নির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, আমি জনগণের ভোটে নির্বাচিত হয়েও দুই বছর সাত মাস পর জনপ্রতিনিধির চেয়ারে বসতে পারছি। এই জয়ের লুটেরচরবাসীর জয়। আমি সরকারের কাছে সবিনয় দাবি করছি আমি যেন পূর্ণ মেয়াদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারি।

মেঘনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাশ জানান, ৭ জুন থেকে মোজাম্মেল হক লুটের চর ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন শুরু করতে পারবেন।

আরো দেখুন
error: Content is protected !!