২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার বুড়িচংয়ে স্কুলছাত্র হত্যায় ২ জনের যাবজ্জীবন

নিউজ ডেস্ক।।
কুমিল্লার বুড়িচংয়ে স্কুলছাত্র রমজান আলী (৮) হত্যায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের নায়ায়ণসার গ্রামের মৃত সৈয়দ আব্বাসের ছেলে আইয়ুব আলী, কুমিল্লা আদর্শ সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আজাহারুল ইসলাম রিপন। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মাসুম ও রনি নামের দুজনকে খালাস দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২ জুলাই হাবিল মিয়ার ছেলে রমজান আলী খেলাধুলার উদ্দেশ্যে বাড়ি থেকে আর বের হয়ে আর ফিরে আসেনি। এ ঘটনায় বুড়িচং থানায় সাধারণ ডায়েরি করা হয়।

৩ জুলাই ক্যান্টনমেন্ট পাওয়ার হাউজের পাশে রমজানের গলাকাটা লাশ পাওয়া যায়। পরে অজ্ঞাত নম্বর থেকে হাবিল মিয়াকে ফোন দিয়ে জানানো হয়, আইয়ুব আলী তাদের তিন লাখ টাকা দিয়েছে রমজানকে মারার জন্য।

এরপর, হাবিল মিয়া বাদী হয়ে আইয়ুব আলী ও মাসুমকে আসামি করে মামলা করেন। পরবর্তীতে রনি ও আজহারুল ইসলাম রিপনকে মামলায় অন্তর্ভুক্ত করা হয়। ২০০৮ সালে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন বলেন, হাবিল মিয়ার সঙ্গে আইয়ুব আলীর সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে। তারা সম্পর্কে চাচাতো ভাই।

আরো দেখুন
error: Content is protected !!