bn বাংলা
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ডুবে গেছে রাজধানী ঢাকার অনেক সড়ক

জুনেদুল আলম
ভোর থেকে টানা বৃষ্টিতে রাজধানী ঢাকার অনেক সড়ক ডুবে যায়। ছবিটি আজ মঙ্গলবার সকালে রাজধানীর শাহজালাল বিমানবন্দর এলাকা থেকে তোলেছেন জুনেদুল আলম । রাজধানী ঢাকায় তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তরের ডিউটি অ্যাসিস্ট্যান্ট মো. খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঢাকায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া, ময়মনসিংহে ৪৮ মিলিমিটার, নেত্রকোণায় ৩৬, টাঙ্গাইলে ৩৩, সীতাকুণ্ডতে ২৪, ফরিদপুর ও চট্টগ্রামে ২১ মিলিমিটার, সিলেটে ১৭, ভোলায় ১৬, নিকলীতে ১৩, মাইজদীতে ছয়, শ্রীমঙ্গলে দুই এবং কক্সবাজার, কুতুবদিয়া ও কুমারখালীতে এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।’ভোর থেকে হঠাৎ বৃষ্টিতে বিপাকে পড়েন অফিসগামী মানুষ।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, ‘বর্ষা মৌসুম শুরুর আগে এ রকম বৃষ্টি হয়। আগামী চার-পাঁচ দিনের মধ্যে বাংলাদেশে মৌসুমি বায়ু প্রবেশ করবে। ১৫ জুনের দিকে সারা দেশে ছড়িয়ে পড়তে পারে। বর্ষা মৌসুমে টানা বৃষ্টি হয়। মৌসুম শুরুর আগে থেমে থেমে বৃষ্টি হয় এবং পরিমাণ অনেক বেশি থাকে। আগামীকাল এবং পরশু থেমে থেমে দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।’

তিন ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তা-ঘাট তলিয়ে গেছে। আজ সকালে কারওয়ান বাজার, গ্রিনরোড, পান্থপথ, তেজতুরী বাজার, রাজাবাজার, মতিঝিল, মহাখালী ও লালবাগ এলাকায় বৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় অফিসগামী মানুষ বিপাকে পড়েন। এর মধ্যে তেজতুরী বাজারে কোমর পানি জমে যায়। বাড়তি ভাড়া দিয়ে রিকশা ও ভ্যানে অনেককে অফিসের উদ্দেশে রওনা হতে দেখা গেছে।

আরো দেখুন
error: Content is protected !!