bn বাংলা
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রশ্নফাঁসের ঘটনায় কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষক গ্রেফতার

নিউজ ডেস্ক।।
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসির প্রশ্নফাঁসের অভিযোগে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাদের নামের মামলা দিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এছাড়া ওই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে উপজেলার নেহাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হামিদুর রহমান ও সোহেলকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

গ্রেফতাররা হলেন- নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক রাসেল ও ইসলাম শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক জোবায়ের।

ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোরশেদুল হাসান জানান, সোমবার ইংরেজি প্রথম পত্র ও মঙ্গলবার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রের বাইরে প্রশ্নের অনুলিপি পাওয়া যায়। তবে ঠিক কে বা কারা এর সঙ্গে জড়িত সেটি মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

এর সঙ্গে কারা কারা জড়িত সেটি বের করতে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তের ভিত্তিতে তাদের আটক করা হয়।

প্রশ্ন ফাঁসের রহস্য উদঘাটনে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম, সচিব প্রফেসর মো. জহির উদ্দিন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও জেলা শিক্ষা কর্মকর্তা শামসুল আলমসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে যান।

এদিকে প্রশ্ন ফাঁসসহ নানা অভিযোগে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) পরীক্ষা স্থগিত করা হয়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!