১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার থেকে বাইরে গেলেই কঠোর শাস্তি

✒️ নিউজ ডেস্ক
আগামী ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই সময়ে ঘর থেকে বাইরে গেলেই তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। অবশ্য অতি জরুরি প্রয়োজনে বাইরে যাওয়া যাবে।সরকারি এক তথ্য বিবরণীতে আজ মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, করোনার সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে আগামী ১ জুলাই ভোর ৬টা থেকে সারাদেশে ৭ দিনের জন্য কঠোর বিধিনিষেধ ও নিষেধাজ্ঞা পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এ সময়ে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনা বন্ধের বিষয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তথ্য বিবরণীতে আরো বলা হয়, বিধিনিষেধ চলাকালে জরুরি পরিষেবা প্রদানকারী কর্মকর্তারা ছাড়া এবং জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হতে পারবে না। বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিধিনিষেধ ও নিষেধাজ্ঞা সম্পর্কিত বিস্তারিত তথ্য সম্বলিত প্রজ্ঞাপন আগামীকাল বুধবার (৩০ জুন) জারি করা হবে বলেও তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া মাস্ক পরিধানসহ যাবতীয় সব স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে অনুরোধও জানানো হয় তথ্যবিবরণীতে।

এর আগে গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, আগামী ১ থেকে ৭ জুলাই খুবই কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। এমনকি এবার মুভমেন্ট পাসও থাকছে না বলেও জানান তিনি।

তিনি বলেন, পরিষ্কার কথা, কেউ বের হতে পারবে না। তবে জরুরি প্রয়োজনে বের হতে পারবে।

জরুরি প্রয়োজনের বিষয়টি স্পষ্ট করে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, যেমন- দাফন-কাফন করতে হবে, সেটা তো বাসায় বসে করা যাবে না। সেজন্য বের হতেই হবে। এ ছাড়া রোগী নিয়ে হাসপাতালে তো যেতেই হবে। এর বাইরে ঘর থেকে বের হওয়া যাবে না।

আরো দেখুন
error: Content is protected !!