১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরের মিঠাপুকুরে ​সোনালি ব্যাংকে সুরঙ্গ আবিষ্কার ব্যাংক ডাকাতির চেষ্টা ব্যর্থ

নিউজ ডেস্ক
রংপুরের মিঠাপুকুর উপজেলায় সোনালী ব্যাংকের জায়গীরহাট শাখার পাশে একটি মাদ্রাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুরঙ্গ খোঁড়া হয়েছে। পুলিশের ধারণা, ব্যাংকে ডাকাতির উদ্দেশ্যে সুরঙ্গটি খোঁড়া হয়েছিল।

তবে আগেভাগেই সেটি স্থানীয়দের নজরে আসায় পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেননি দুর্বৃত্তরা। সুরঙ্গ আবিষ্কারের পর ওই ব্যাংকের নিরাপত্তা জোরদার করা হয়েছে।সোমবার (১৪ জুন) রাত ৮টার দিকে ঘটনাস্থলে যান মিঠাপুকুর থানা পুলিশ। সরেজমিন তদন্ত করে এসে মিঠাপুকুর থানার ওসি ( তদন্ত) জাকির হোসেন বলেন, ওই ব্যাংকের অদূরে ফখরুল উলুম সিনিয়র মাদ্রাসা। সেই মাদ্রাসার একটি কক্ষে কে বাবা কারা একটি বড় গর্ত খুড়েছে, যা কিনা সুরঙ্গ আকৃতির।

ওসি জাকির হোসেন বলেন, করোনার কারণে মাদ্রাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদ্রাসার মাঠে ফুটবল খেলছিল। এক পর্যায়ে ফুটবলটি সেখানে যায়। ওই ফুটবল আনতে যায় এক কিশোর। সে সুরঙ্গটি দেখতে পায়। পরে সে তার বাবাকে বিষয়টি জানায়। ওই কিশোরের বাবা সন্ধ্যায় বাজারে এসে ঘটনাটি বলেন।

এরপর স্থানীয়রা সেটি দেখতে যায়। আমরা খবর পেয়ে সেখানে যাই এবং ব্যাংকের ম্যানেজার সামিউল ইসলামও ঘটনাস্থলে আসেন। আমরা সুরঙ্গটি দেখি। এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে হয়তো একটা বড় ধরনের ডাকাতির ঘটনা ঘটতো।

মাদ্রাসার সভাপতি এনামুল হক বলেন, আমাদের মাদ্রাসা দেড় বছর ধরে বন্ধ। মূল গেটও বন্ধ থাকে। কিন্তু মাদ্রাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুরঙ্গ খোঁড়া হয়েছে। আমরা ধারণা করছি যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

আরো দেখুন
error: Content is protected !!