২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নীলফামারী ডোমারে প্রধানমন্ত্রীর দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে, চাঁদা বাজির অভিযোগ

নীলফামারী প্রতিনিধি
নীলফামারী ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নে পারঘাট বাজারে অসহায় দুস্থ গরিবদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে, স্থানীয় একটি সিন্ডিকেট মাটি ভরাট কাজ না পেয়ে ও নিজ স্বার্থ হাসিল করতে না পেরে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে উসকে দিয়ে এলাকায় কাজের পরিবেশ বাধাগ্রস্ত করছে। সেই সাথে চাঁদা বাজিতে আগ্রহী করে তুলার অভিযোগ উঠেছে আলমগীর গং এর বিরুদ্ধে।

স্থানীয়রা জানায়, প্রতিরাতে মাদক সেবিরা এসব এলাকায় মাদক সেবন করে প্রকল্প এলাকায় হৈচৈ করে ও মুখের ভাষা খারাপ করে গালি গালাজ করে।

ডোমার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সহকারী প্রকৌশলী মোঃ মোহাইমিনুল হক বলেন, দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে এক একটি গৃহ ১ লক্ষ ৭১ হাজার টাকা খরচ হবে, আমরা ৩০ টি গৃহ নির্মাণ করব এখানে, মাটি ভরাটের কাজ শুরু হয়েছে এ অবস্থায় একটি সিন্ডিকেট আমার কাছে চাঁদা দাবি করে বিভিন্নরকম হুমকি ধামকি দিচ্ছে।

এ বিষয়ে ডোমার উপজেলা নিবাহী অফিসার শাহিনা শবনম জানান, বিষয়গুলো ক্ষতিয়ে দেখা হচ্ছে। বিশেষ সুবিধা না পেয়ে একটি পক্ষ সরকারের উন্নয়ন প্রকল্পে বাধা সৃষ্টি করছে, আমরা এ বিষয়ে জেলা প্রশাসক সহ উদ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

আইনের কাজ আইন করবে, মামলার প্রস্তুতি চলছে মামলা হলে নাম সহ বিস্তারিত দেয়া হবে। এর আগেও দুর্যোগ সহনীয় গৃহনির্মাণে বিএনপি জামায়াত সিন্ডিকেডটি একই কাজ করেছিল।

তারা প্রধানমন্ত্রীর এই প্রকল্পগুলো বাধাগ্রস্ত ও অপপ্রচার চালানোর মিশনে নেমেছে। নদীর মাটি সরকারী উন্নয়ন প্রকল্পে ব্যবহার হছে, উন্নয়ন প্রকল্পে ব্যবহার করা যাবে এমন নীতিমালা রয়েছে।

এলাকার এক বড় ভাই ২টি প্রকল্পের কাজ না করে কাজের বিল দাবি করেছেন, কাজ শেষ না হলে আমি বিল দিতে পারব না বলে জানিয়েছি। তারাই একত্রিত হয়ে এসব কর্মকাণ্ড আবার শুরু করেছে।

আরো দেখুন
error: Content is protected !!