bn বাংলা
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শুকরিয়া আল্লাহ সুবহানাল্লাহর কাছে কুমিল্লা শহরে ” স্বস্তির বৃষ্টি ” শুরু

সৈয়দ বদরুদ্দোজা টিপু
কুমিল্লা আজ শনিবার সকাল থেকেই ছিল রোদের চোখ রাঙানি। দিন বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছিল উত্তাপ। এক পর্যায়ে বিকেলের পর গুমোট অবস্থার সৃষ্টি হয়। সঙ্গে কিছুটা অন্ধকারও নামে। বিকেল ৫টার দিকেই সন্ধ্যা নামার মতো অবস্থা দেখে মনে হচ্ছিল, মনে হলো মুষলধারে বৃষ্টি নামবে। অবশেষে সন্ধ্যার পরে ঝুম বৃষ্টি শুরু হয়। যা এখনো অব্যাহত আছে। আকাশ ঘুম ঘুম করছে। মুষলধারে বৃষ্টি নামার ফলে সারাদিন যে উত্তাপ ছিল সেটা খানিকটা প্রশমিত হয়।

এদিকে, আজ শনিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও রংপুর বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, একই সঙ্গে সিলেট ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। তবে দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে আরো জানানো হয়, সারাদেশে দিনের তাপমাত্রা আজ শনিবার ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রাও সামান্য বৃদ্ধি পেতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, খুলনা ও যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

আরো দেখুন
error: Content is protected !!