bn বাংলা
২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সৌদি আরবে বাংলাদেশ কনস্যুলেটর হিসেবে যোগ দিয়েছেন মুহাম্মদ নাজমুল হক

স্টাফ রিপোর্টার।। সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন সিজি (কনস্যুলেট জেনারেল) হিসেবে যোগ দিয়েছেন মুহাম্মদ নাজমুল হক। এর পূর্বে তিনি যুক্তরাজ্যের বার্মিংহামে বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার হিসেবে কর্মরত ছিলেন। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে বার্মিংহামে সহকারী হাইকমিশনারের দায়িত্ব পালন করে আসছেন নাজমুল হক। এর আগে তিনি ওয়াশিংটন, মেক্সিকো সিটি ও ব্যাংককে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি কুমিল্লা ক্যাডেট কলেজ হতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এর পদার্থ বিজ্ঞান বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ২১ তম বিসিএসে সম্মিলিত মেধা তালিকায় তৃতীয় স্থান অধিকার করেন। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ২০০৩ সালে যোগদান করেন।

মুহাম্মদ নাজমুল হকের জন্মস্থান ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্ছারামপুরে কলাকান্দি গ্রামে। তিনি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শামসুল হকের কনিষ্ঠ সন্তান। তারা তিন ভাই-বোন। প্রত্যেকেই সরকারি কর্মকর্তা। তাঁর বড় ভাই মুহাম্মদ জিয়াউল হক বাংলাদেশ পুলিশের এসপি।

উল্লেখ্য, রত্নগর্ভা মা রোকেয়া পদক প্রাপ্ত প্রফেসর জোহরা আনিস ও আলহাজ্ব আনিসুল হকের কনিষ্ঠ সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ বিজ্ঞান বিভাগের শিক্ষক রাশেদা রওনক খান নাজমুল হকের স্ত্রী। মুহাম্মদ নাজমুল হক এক কন্যা সন্তানের জনক।

নতুন কর্মস্থলে যোগ দেওয়ার জন্য ১০ এপ্রিল বার্মিংহাম থেকে তারা সৌদি আরবের জেদ্দায় পৌঁছান।

আরো দেখুন
error: Content is protected !!