৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবির নজরুল হল দুই মাস ধরে অভিভাবকহীন

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কাজী নজরুল ইসলাম হলে দুই মাসের অধিক সময় ধরে নেই প্রাধ্যক্ষ। এতে হল সংক্রান্ত নানা কাজে ভোগান্তি পোহাচ্ছেন ১৬০ জন আবাসিক শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী রানা শিক্ষা ছুটিতে ছিলেন। তাই ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হককে দুই বছরের জন্য হল প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়।

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর ওই দায়িত্বের মেয়াদ শেষ হয়। কিন্তু নতুন করে এখনো কাউকে দায়িত্ব দেওয়া হয়নি।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ২৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের হল খোলার পর তিন হলে ডাইনিং চালু হয়েছে। তবে পর্যাপ্ত জিনিসপত্রের অভাবে নজরুল হলে এখনো চালু হয়নি। এসব জিনিসপত্র কেনার জন্য প্রয়োজন প্রাধ্যক্ষের স্বাক্ষর।

কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষার্থী মঞ্জুরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন, একটা হলে প্রভোস্ট না থাকার বিষয়টা নিতান্তই দুঃখজনক। প্রভোস্ট না থাকার জন্যই হলের নানা বিষয় সমাধানে বেগ পেতে হয়।

বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলে ডাইনিং চালু হলেও আমাদের হলে এখনো চালু হয়নি। দ্রুত আমাদের হলে প্রভোস্ট নিয়োগের দাবি জানাই।

এখনো প্রাধ্যক্ষ নিয়োগ না দেওয়া প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম মাত্র খুলেছে। আমরা বিষয়টি দেখছি। সবার সঙ্গে আলোচনা করে শিগগির প্রাধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে।

আরো দেখুন
error: Content is protected !!