১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় গাঁজা, মদ ও বিয়ারসহ চার মদককারবারী আটক

মহানগর ডেস্ক।‌।
কুমিল্লার কোতয়ালী এবং সদর দক্ষিন থানা এলাকা থেকে গাঁজা, বিদেশী মদ এবং বিয়ারসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার। এসময় একটি মোটর সাইকেল জব্দ করে র‍্যাব।

পৃথক অভিযানে র‍্যাব-১১ এর সিপিসি-২ কর্তৃক কুমিল্লার কোতয়ালী এবং সদর দক্ষিন থানা এলাকা থেকে ০২.৪৫ কেজি গাঁজা, ১২ বোতল বিদেশী মদ এবং ১০ ক্যান বিয়ারসহ চারজন মাদক ব্যবসায়ী গ্রেফতার। একটি মোটর সাইকেল জব্দ করা হয়।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‍্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

নিয়মিত অভিযানের অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ১১ ডিসেম্বর ২০২১ ইং তারিখ কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন ধর্মপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ০২.৪৫ কেজি গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয হলো টাংগাইল জেলার মধুপুর থানার কালামাঝি গ্রামের দুলাল মিয়া ছেলে নাহিদ(১৯) এবং বরিশাল জেলার উজিরপুর থানার শিকারপুর গ্রামের মৃত মোশারফ খান এর শামীম খান(৩০)।

পৃথক অন্য একটি অভিযানে র‍্যাব-১১, সিপিসি-২ এর আরেকটি আভিযানিক দল ১১ ডিসেম্বর ২০২১ ইং তারিখ কুমিল্লা জেলার সদর দক্ষিন মডেল থানাধীন লাকসাম রোড, পদুয়ার বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে ১২ বোতল বিদেশী মদ এবং ১০ ক্যান বিয়ারসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয় হলো কুমিল্লা জেলার বরুড়া থানার বরুড়া গ্রামের মোঃ আব্দুল মমিন এর ছেলে মোঃ আব্দুল কাদের(৩৩) এবং একই থানার দেওড়া গ্রামের আবদুল খালেক এর ছেলে মোঃ মনির হোসেন(৩৩)। অভিযানে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত মোটর সাইকেলটিও জব্দ করা হয়।প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে গঁাজা, বিদেশী মদ ও বিয়ারসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয় বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানা ও সদর দক্ষিন থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!