৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় ওজনে কম দিয়ে ২০ হাজার টাকা জরিমানা গুনলেন মুরগি ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় দুই কেজি ওজনের মুরগিতে ওজনে ৪০০ গ্রাম কম ও দামে ১১৬ টাকা বেশি নেয়ার অভিযোগে দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় নানান অভিযোগে চার প্রতিষ্ঠানকে মোট সাড়ে ২৫ হাজার টাকার জরিমানা করা হয়।

নগরীর রাজাগঞ্জ বাজারে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের অভিযান পরিচালনা করেন কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম।

আছাদুল বলেন, ‘কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে রাজগঞ্জ এলাকার মুরগিসহ নিত্যপণ্যের বাজা‌রে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় তদার‌কি টি‌মের ছদ্মবেশী সদ‌স্যের কা‌ছে দুই কে‌জি সোনালি মুরগির ওজ‌নে ৪০০ গ্রাম কম এবং ১১৬ টাকা বে‌শি নেয়ায় রু‌বেল ব্রয়লার হাউসকে ২০ হাজার টাকা জ‌রিমানা এবং ওজ‌নে কারচুপির কা‌জে ব্যবহৃত চার‌টি প‌রিমাপক যন্ত্র জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

এ ছাড়া প‌রিমাপক য‌ন্ত্রের ওপর ফ্যান লা‌গি‌য়ে কৌশ‌লে ওজ‌নে কম দেয়ায় আব্দুল্লাহ তাইফ ব্রয়লার হাউসকে ৩ হাজার টাকা, মূল্য তা‌লিকায় গড়‌মিল থাকায় গাজীপুরী ব্রয়লার হাউসকে ২ হাজার টাকা এবং অ‌তি‌রিক্ত দা‌মে সব‌জি বি‌ক্রির প্রস্তাব করায় জাভে‌দের সব‌জির দোকান‌কে ৫০০ টাকাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৫ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।’

এ অ‌ভিযা‌নে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের এক‌টি দলও উপ‌স্থিত ছিল বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের ওই কর্মকর্তা।

আরো দেখুন
error: Content is protected !!