১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় ৩০কেভি শক্তিসম্পন্ন বিদ্যুৎতের টাওয়ারের চূড়ায় যুবক, এক ঘণ্টার চেষ্টায় উদ্ধার করল ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় ৩৩ কিলোভোল্ট (কেভি) শক্তিসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের একটি টাওয়ারের চূড়ায় উঠে পড়েছিলেন এক যুবক।

সেখানে তাঁকে বসে থাকতে দেখে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের সদস্যরা ওই যুবককে উদ্ধার করেন।

আজ রোববার দুপুরে উপজেলার শশীদল ইউনিয়নের শশীদল পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। উদ্ধারের পর ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন, বৈদ্যুতিক টাওয়ারে উঠে পড়া ওই যুবকের নাম নাসির উদ্দিন (৩৫)। তিনি মানসিক ভারসাম্যহীন। নাসির উদ্দিন নোয়াখালীর সেনবাগ উপজেলার বাসিন্দা। তিনি চট্টগ্রামে বসবাস করতেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানান, আজ দুপুর পৌনে ১২টার দিকে ওই যুবক সবার অগোচরে ৩৩ কেভি লাইনের বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় উঠে পড়েন। পরে স্থানীয় লোকজন টাওয়ারের চূড়ায় তাঁকে বসে থাকতে দেখে তাঁকে বারবার নিচে নেমে আসতে বলেন। কিন্তু তিনি কারও কথাই শোনেননি।

পরে বিষয়টি বুড়িচং ফায়ার সার্ভিস স্টেশনে জানানো হলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ওই যুবককে নামিয়ে আনেন।

উদ্ধারের পর ওই যুবক জ্ঞান হারিয়ে ফেলেন। পরে মাথায় ও মুখে পানি দিয়ে তাঁর জ্ঞান ফেরানোর পর স্থানীয় ইউপি সদস্যের কাছে তাঁকে হস্তান্তর করা হয়।

বুড়িচং ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আতাউর রহমান সরকার বলেন, উদ্ধারের পর তাঁরা জানতে পেরেছেন ওই যুবক মানসিক ভারসাম্যহীন।

তাঁকে স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে দিয়ে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করার জন্য অনুরোধ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!